ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে ভূমি মন্ত্রণালয়ের জাতিসংঘের অ্যাওয়ার্ড অর্জন


প্রকাশ: ৬ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে ভূমি মন্ত্রণালয়ের জাতিসংঘের অ্যাওয়ার্ড অর্জন

   

স্টাফ রিপোর্টার : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশব্যাপী ই-মিউটেশন বাস্তবায়নের স্বীকৃতি সরূপ ভূমি মন্ত্রণালয় জাতিসংঘের মর্যাদাপূর্ণ ‘ইউনাইটেড নেশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০’ পেয়েছে। 

আজ রোববার (৭ জুন) সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রীর দপ্তরে ভূমি সচিব মাক্ছুদুর রহমান পাটওয়ারী-এর নেতৃত্বে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ভূমিমন্ত্রীর সাথে এক সৌজন্য সাক্ষাৎ করতে গেলে মন্ত্রী তাঁদের এ কথা বলেন। 

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে এবং প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ-এর স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ গঠনে ভূমি মন্ত্রণালয় ভূমিসেবা ডিজিটাল সেবায় রূপান্তর সম্পন্ন করছে। ই-মিউটেশন এরই একটি গুরুত্বপূর্ণ অংশ।

মন্ত্রী বলেন, ‘ইউনাইটেড নেশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০’ প্রাপ্তিকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সবার সম্মিলিত অর্জন বলে অবহিত করেন। 

ই-নামজারি সহ অন্যান্য ভূমি সেবা অটোমেশন প্রত্যক্ষ তত্বাবধানের জন্য ভূমি সচিব মাক্ছুদুর রহমান পাটওয়ারীকে এবং সহযোগিতার জন্য ভূমি মন্ত্রণালয়ের উপসচিব ও সিস্টেম এনালিস্ট দৌলতুজ্জামান খাঁন সহ সংশ্লিষ্ট সকলকে ভূমিমন্ত্রী ধন্যবাদ জ্ঞাপন করেন।  

এছাড়াও, জাতিসংঘের মর্যাদাপূর্ণ এই পুরস্কার প্রাপ্তিতে ভূমি সংস্কার বোর্ড, আইসিটি বিভাগ, এটুআই, জনপ্রশাসন মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং মাঠ পর্যায়ে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান সাইফুজ্জামান চৌধুরী। একই সঙ্গে, এর ধারাবাহিকতা রক্ষা করার জন্য সকলের প্রতি আহবান জানাই।

উল্লেখ্য, বাংলাদেশের ভূমি মন্ত্রণালয় 'ই-মিউটেশন' কার্যক্রমের জন্য ‘Developing Transparent and Accountable Public Institutions’ ক্যাটাগরিতে 'United Nations Public Service Award-2020' অর্জন করেছে।


   আরও সংবাদ