ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ফগিং কার্যক্রমের উদ্বোধন করলেন মেয়র তাপস


প্রকাশ: ৬ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ফগিং কার্যক্রমের উদ্বোধন করলেন মেয়র তাপস

   

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস আজ রোববার বিকেলে সামসাবাদ মাঠে কর্পোরেশনের পক্ষ থেকে গৃহীত বছরব্যাপী সমন্বিত মশক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা কার্যক্রমের " অংশ হিসেবে অনুষ্ঠানিকভাবে ফগিং কার্যক্রমের উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তৃতায় মেয়র শেখ তাপস বলেন, মশক নিধন কার্যক্রম নতুন করে ঢেলে সাজানো হয়েছে।পূর্বে সকাল ৮ টার সময় মাত্র ১ ঘন্টা করে দায়সারা ফগিং করা হতো। কয়েক বছর মশক নিধন কাজ ঠিকমতো না করায় নগরবাসীদের অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। 

তাই আমি দায়িত্ব নিয়েই এবিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেই। ফগিং নতুন সময় সূচী ঠিক করে দেয়া হয়েছে। দুপুর আড়াই টায় থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ফগিং কার্যক্রম চলবে। ফলে এটা নগরবাসীরও দৃষ্টিগোচর হবে। 

মেয়র শেখ তাপস বলেন নগরবাসী যেন মশার উপদ্রব থেকে রক্ষা পায় সেজন্য আমরা জীবনের ঝুঁকি নিয়ে এই কার্যক্রম শুরু করেছি। এ ব্যাপারে কোন শৈথিল্য বরদাশত করা হবে না। 

স্পটে কাউকে পাওয়া না গেলে তাঁকে চাকুরী হতে বহিষ্কার করা হবে বলেও ঘোষনা দেন তিনি। 

একজন মশক সুপার ভাইজারের অধীনে প্রতি ওয়ার্ডে ১০ জন মশক ক্রু স্হানীয় ওয়ার্ড কাউন্সিলর নির্দেশিত স্হানসমূহে প্রতিদিন ফগিং কাজ চালাবেন। 

স্হানীয় জনপ্রতিনিধি হিসেবে ওয়ার্ড কাউন্সিলররা সরাসরি একাজে সম্পৃক্ত হওয়ায় কাজে যেমন জবাবদিহিতা আসবে তেমনি মশক নিধনে নাগরিকগণও চাহিদামাফিক সেবা পাবেন।

এসময় আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, স্হানীয় ওয়ার্ড কাউন্সিলর এম এ মান্নান, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে‌ডিয়ার জেনারেল শ‌রিফ আহমেদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডোর বদরুল আমীন প্রমূখ উপস্থিত ছিলেন। 


   আরও সংবাদ