ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

টঙ্গীতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর রক্তদান কর্মসূচি পালন


প্রকাশ: ৬ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


টঙ্গীতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর রক্তদান কর্মসূচি পালন

   

স্টাফ রিপোর্টার : গাজীপুরের টঙ্গীতে শহীদ আহসান উল্লাহ মাষ্টার স্মৃতি ফাউন্ডেশন উদ্যোগে ‘রক্ত হলো স্রষ্টার দান, রক্ত দানে জীবন বাঁচান’ এই শ্লোগানকে সামনে রেখে আজ দিনব্যাপী এক রক্তদান কর্মসূচি পালিত হয়েছে। 

রোববার (৭ জুন) টঙ্গীর নোয়াগাঁও স্কুল মাঠে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল উপস্থিত থেকে এ রক্তদান কর্মসূচি পালন করেন। 

স্বাস্থ্যবিধি মেনে সেচ্ছায় রক্তদান কর্মসুচিতে শুধু মাত্র রক্তদাতাদের অংশগ্রহনের জন্য বিনীত অনুরোধ করেন প্রতিমন্ত্রী। 

এ কর্মসূচি আয়োজনের প্রেক্ষাপট ব্যাখা করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘ করোনা ভাইরাসের কারণে ব্লাড ব্যাংক ও হাসপাতালগুলোতে রক্তস্বল্পতা দেখা দিয়েছে। যার কারণে ক্যান্সার, থ্যালাসেমিয়াসহ বিভিন্ন রোগের চিকিৎসায় জরুরিভাবে প্রচুর রক্তের প্রয়োজন হচ্ছে। যে কারণে আমাদের এই ব্লাডক্যাম্পের উদ্যোগ।

তিনি বলেন শুধুমাত্র রক্তদাতারা আসবেন, অন্যকেউ দয়া করে আসবেন না। করোনায় স্বাস্থ্য বিধি রক্ষার কারণে জনসমাগম করা যাবে না। 

বিশ্বে মহামারি করোনাভাইরাস সংক্রমণে অনেক রক্তের প্রয়োজন। তাই তিনি এই রক্তগুলো করোনাভাইরাস সংক্রমণের রোগীদের জন্য পৌঁছে দিবেন বলে জানান।


কর্মসূচিতে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সিটি কাউন্সিলর নুরুল ইসলাম নুরুসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ সকল স্তরের নেতাকর্মীরা সামাজিক দুরত্ব বজায় পূর্বক উপস্থিত ছিলেন। 

প্রথম দিনে প্রায় ২৫০ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়েছে। এছাড়াও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠা ব্যাক্তিদের নিকট হতে রক্তের প্লাজমা সংগ্রহ করা হয়েছে। দাতাদের ব্যাপক সাড়া ও আগ্রহের কারনে আগামীকালও দিনব্যাপী এ কর্মসূচি অব্যাহত থাকবে। 


   আরও সংবাদ