ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সরকারি সুবিধা নয়, রাষ্ট্রীয় সুবিধা চেয়েছি : রুমিন ফারহানা


প্রকাশ: ২৪ অগাস্ট, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


সরকারি সুবিধা নয়, রাষ্ট্রীয় সুবিধা চেয়েছি : রুমিন ফারহানা

   

স্টাফ রিপোর্টার : সম্প্রতি নিজের নামে পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠার প্লট চেয়ে আবেদন করায় সমালোচনার পড়েন বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। 

এ বিষয়ে জানতে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রথমত এটা হলো রাষ্ট্রিয় সুবিধা, সরকারী সুবিধা না। রাষ্ট্র কতৃক প্রদত্ত। সুতরাং আমি কোনো অবৈধ সরকারের কাছে সুবিধা চাচ্ছি কথাটা সম্পূর্ন ভুল। আগেও আমি বলেছি এ সরকার অবৈধ, এখনো বলেছি অবৈধ, ভবিষ্যতেও বলবো অবৈধ। তারা অবৈধ, তারা জনগণের ভোটে আসেনি। 

রুমিন ফারহানা বলেন, আমি জানি তারা আমায় একটা সুতাও জমি দিবে না এটা জেনেই আমি আবেদন করেছি। আমি দেখতে চেয়েছি তারা আসলে কি করে। 

তিনি বলেন, তারা কি করেছে সেটাও দেখলাম, তারা মন্ত্রণালয়ের চিঠি ভাইরাল করে ফেলেছে। এটা কেনো করেছে? কারণ আমি সরকারে বিরুদ্ধে কথা বলি।  আরো তো তিনশ এমপি আছেন, তারা তো তাদেরটা পাবলিশ করেনি। কারণ করার কিছু নাই, এটা বৈধ। এটা রাষ্ট্রিয় সুবিধা। 

সংরক্ষিত নারী আসনের এ এমপি আরো বলেন, আরেকটা কারণ আছে সেটা হলো, কিছুদিন আগে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত পদে না থেকেও গাড়ি নিয়ে আসছেন। এই খবর ধামাচাপা দেওয়ার জন্য তারা এ খবর সামনে নিয়ে আসছে। 

গত ৩ আগস্ট গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমের কাছে পাঠানো এক চিঠিতে তিনি এ আবেদন করেন।

জাতীয় সংসদের প্যাডে পাঠানো ওই চিঠিতে রুমিন লেখেন- ‘ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠার প্লটের প্রয়োজন। ঢাকা শহরে আমার কোনো জায়গা/ফ্ল্যাট, জমি নাই। 

ওকালতি ছাড়া আমার অন্য কোনো ব্যবসা/পেশা নাই। আমার নামে ১০ কাঠা প্লট বরাদ্দের জন্য সুব্যবস্থা করে দিতে আপনার মর্জি হয়। আমার নামে ১০ কাঠা প্লট বরাদ করলে আমি আপনার নিকট চির কৃতজ্ঞ থাকব বলেও চিঠিতে উল্লেখ করা হয়।


   আরও সংবাদ