ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

লিবিয়ায়র ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : র‍্যাব ডিজি


প্রকাশ: ৭ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


লিবিয়ায়র ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : র‍্যাব ডিজি

   

স্টাফ রিপোর্টার : গত ২৮ মে লিবিয়ায় পাচারের শিকার ২৬ জন বাংলাদেশিকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে এতে আরো ১১ জন আহত হয়। ওই ঘটনাসহ মানবপাচারে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। যথাযথ আইনগত পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলে হুশিয়ারি দিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

সোমবার (৮ জুন) রাজধানীর কারওয়ান বাজারে মিডিয়া সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে এহুশিয়ারি উচ্চারণ করেন র‍্যাবের ডিজি।

র‍্যাবের করোনা আক্রান্ত সদস্যের চিকিৎসা মনিটরিং এর জন্য তৈরীকৃত এপ্লিকেশন সফটওয়্যার উদ্বোধন এবং র‌্যাবের পক্ষ থেকে ক্র‍্যাবকে চিকিৎসা সামগ্রী প্রদান ও করোনায় আত্মউৎসর্গীকৃত সাংবাদিকবৃন্দের পরিবারবর্গকে আর্থিক সহযোগিতার জন্য ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় র‌্যাব মহাপরিচালক বলেন, ‘আমরা স্বাভাবিক সময়ে যেসব কার্যক্রম করে থাকি এই করোনাকালেও তা করছি। আমাদের বাহিনীর সদস্যরা এই সময়ে মাদক, জঙ্গি, সন্ত্রাসবাদের বিরুদ্ধে ক্রমাগতভাবে কাজ করে যাচ্ছে।’

ডিজি বলেন, ‘লিবিয়ায় যে ঘটনাটি ঘটেছে তা মর্মান্তিক। আমরা ইতিমধ্যে এর মূলহোতাকে গ্রেফতার করেছি। আমরা কাউকে ছাড় দেবো না। এই মূহুর্তেও আমাদের অভিযান চলছে।’

সাংবাদিক পরিবারগুলোকে অর্থসহায়তার বিষয়ে তিনি বলেন, ‘কেউ এভাবে স্বজন হারাক কেউ আমরা তা চাই না। আমাদের যাতে এমন অনুষ্ঠান আর করতে না হয় সেটাই আমরা চাই। আমরা অন্যকোন অনুষ্ঠান করে মিলিত হবো, এমন অনুষ্ঠান করতে চাই না। আমরা সাংবাদিকদের সকল ধরণের সহযোগিতায় পাশে থাকবো।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার বলেন, ‘আমরা কোভিড -১৯ চিকিৎসায় একটি মডেল করার চেষ্টা করেছি। সারাদেশে যাতে হাসপাতালে চাপ না বাড়ে সেজন্য কিছু উদ্যোগ নিয়েছি। 

দেশের কমিউনিটি সেন্টার ভাড়া করে আমরা আক্রান্তদের চিকিৎসার জন্য অস্থায়ী হাসপাতাল করেছি। সেখানে রোগীরা ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে। সেখানে অক্সিজেনসহ সবধরণের ব্যবস্থা রাখা হয়েছে।’

র‌্যাব তাদের বাহিনীর আক্রান্ত সদস্যদের আপডেট জানার জন্য একটি অ্যাপস তৈরি করেছে। বাহিনীতে কর্মরত কোন বাহিনীর সদস্য কতজন আক্রান্ত তা অ্যাপসের মাধ্যমে জানা যাবে।

একই অনুষ্ঠানে ক্র্যাবকে দুটি অত্যাধুনিক অক্সিজেন কনসেন্টেটর উপহার দেয় র‌্যাব। যাতে করোনা আক্রান্ত ক্রাইম রিপোর্টারা প্রয়োজনের সময় দ্রুত অক্সিজেন পায়।

এসময় উপস্থিত ছিলেন ক্রাইম রিপোর্টাস এসোসিয়শেন অব বাংলাদেশ (ক্র্যাব) এর সভাপতি আবুল খায়ের এবং সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল সারোয়ার-বিন-কাশেম।


   আরও সংবাদ