• মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ০২:৫২ পূর্বাহ্ন

ক্রীড়াবিদদের প্রতিমাসে আর্থিক সহায়তার ঘোষণা ক্রীড়া প্রতিমন্ত্রীর

ক্রীড়াবিদদের প্রতিমাসে আর্থিক সহায়তার ঘোষণা ক্রীড়া প্রতিমন্ত্রীর

স্টাফ রিপোর্টার : সরকারের মানবিক সহায়তার অংশ হিসেবে জাতীয় ক্রীড়া পরিষদ ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে করোনায় ক্ষতিগ্রস্ত ১৫০ অসহায় ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা প্রদান করেছেন যুব ও  ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।  

আজ মঙ্গলবার (৯ জুন) দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে অস্বচ্ছল ক্রীড়াবিদদের হাতে আর্থিক সহায়তার এ চেক তুলে দেন। 

ইতিপূর্বে আরো প্রায় ছয় শতাধিক ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা প্রদান করেছেন যুব ও  ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এ সময়ে তিনি করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর সাহসী নেতৃত্বের প্রশাংসা করে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকার করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় ক্রীড়াবিদদের জন্য আরো ৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এ সংক্রান্ত নীতিমালা প্রনয়নের কাজ চলছে। অচিরেই এ অর্থ দেশের তৃণমূল পর্যায়ের ক্রীড়াবিদদের হাতে তুলে দেওয়া হবে। 

এছাড়াও আমরা বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন হতে প্রায় এক হাজার ১৫০ জন ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠককে প্রতিমাসে ২ হাজার টাকা করে এক বছরে মোট ২৪ হাজার টাকা প্রদানের লক্ষ্যে কাজ করছি।

 ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আমরা করোনায় ক্ষতিগ্রস্ত সকল অসহায় ক্রীড়াবিদদের পাশে দাঁড়াতে চাই। সরকারের মানবিক সহায়তার অংশ হিসেবে এটি আমাদের ধারাবাহিক কার্যক্রম। এটি অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, শুধু ক্রীড়াবিদ নই, আমরা করোনায় ক্ষতিগ্রস্ত কোচ, কর্মকর্তা ও ক্রীড়া সংগঠকদের কিভাবে সহযোগিতা করা যায় সেটি নিয়েও ভাবছি। 

এ সময়ে যুব ও ক্রীড়া সচিব জনাব আখতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিমসহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

You can share this post!





Leave Comments