ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ঢাবি ও জবির দুই শিক্ষার্থীর করোনা পজিটিভ, ৪ বাড়ি লকডাউন


প্রকাশ: ৯ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ঢাবি ও জবির দুই শিক্ষার্থীর করোনা পজিটিভ, ৪ বাড়ি লকডাউন

   

সাতক্ষীরা থেকে শিমুল : সাতক্ষীরার কালিগঞ্জে ঢাকা ফেরৎ বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর করোনা রিপোর্ট পজিটিভ আসছে।

বুধবার (১০ জুন) সকালে খুলনার পিসিআর ল্যাব থেকে ওই দুই শিক্ষার্থীর করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান জানান, কালিগঞ্জ সদরে অবস্থিত বাজারগ্রামের হাফেজ মৃত মুনসুর আলীর ছেলে হামিদুল ইসলাম (২৭) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে সম্প্রতি মাস্টার্স শেষ করে ঢাকায় অবস্থান করছিলেন। 

তিনি গত গত ৪ জুন কালিগঞ্জে নিজ বাড়িতে আসেন। অপরদিকে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও উপজেলার মথুরেশপুর ইউনিয়নের শীতলপুর গ্রামের অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা সাইফুল ইসলামের মেয়ে সুমাইয়া পারভীন (২৫) গত ৪ জুন বাড়িতে আসেন। 

ঢাকা থেকে আসা ওই দুই শিক্ষার্থীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ৭ জুন খুলনা পিসিআর ল্যাবে পাঠানো হয়। আজ সকালে পিসিআর ল্যাব থেকে প্রেরিত দু’জনেরই করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। 

রিপোর্ট পাওয়ার পরপরই উপজেলা প্রশাসনের নির্দেশে থানা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধি হামিদুল ইসলামের বাড়িসহ দু’টি বাড়ি এবং সুমাইয়া পারভীনের বাড়ি লকডাউন করে দিয়েছে। 

আজ বুধবার দুপুরে শেষ খবর পাওয়া পর্যন্ত হামিদুল ইসলাম ভাগ্নের বিয়ে উপলক্ষে পার্শ্ববর্তী শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের মেন্দিনগর গ্রামে ভগ্নিপতি ওয়াহিদুজ্জামানের বাড়িতে অবস্থান করছিলেন। সে কারণে শ্যামনগরে হামিদুল ইসলামের ভগ্নিপতির বাড়িও লকডাউন করা হয়েছে বলে জানা গেছে। 

এ নিয়ে কালিগঞ্জে সাধারণ মানুষের মাঝে করোনা আতঙ্ক বিরাজ করছে। উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, করোনা এক্সপার্ট টিম ও সমাজকর্মীগণ করোনা বিষয়ে জনসচেতনতায় ব্যাপক প্রচারণা চালাচ্ছেন।


   আরও সংবাদ