ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫

৭৩ বছরের জীবনে কেবল ডেঙ্গুই আমাকে কাবু করেছে: অর্থমন্ত্রী


প্রকাশ: ২৪ অগাস্ট, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


৭৩ বছরের জীবনে কেবল ডেঙ্গুই আমাকে কাবু করেছে: অর্থমন্ত্রী

   

‘ডেঙ্গু থেকে মুক্তির পর আমি নতুন জীবন ফিরে পেয়েছি বলে মন্তব্য করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন ৭৩ বছরের জীবনে কেবল ডেঙ্গুই আমাকে কাবু করেছে। বাজেট বক্তৃতায় সাত মিনিট আমি কী পড়েছি, কী বলেছি, তা কিছুই হুঁশ ছিল না।

আজ রবিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অভ্যন্তরীণ সম্পদ বিভাগ অর্থ মন্ত্রণালয় আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব একথা বলেন।

নিজের পরিকল্পনার সাথে মানুষকে সংযুক্ত করতে পারলেই সেই স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব বলে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৪৮ সালেই স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন। তিনি নিজের মধ্যে সেই স্বপ্নকে লালন করেছিলেন। এবং তিনি সেই স্বপ্নের সাথে দেশের মানুষকে সম্পৃক্ত করতে পেরেছিলেন। তাইতো আমরা আজ এই স্বাধীন বাংলাদেশ পেয়েছি।

আ হ ম মুস্তফা কামাল বলেন, জাতির পিতাকে ঘাতকরা আমাদের মাঝ থেকে কেড়ে নিতে পারে নাই। তার স্বপ্ন গুলোর মাধ্যমে তিনি আমাদের মধ্যে বেঁচে আছেন। ৩০ লক্ষ শহীদের রক্তের ঋণ পরিশোধের জন্য সকলকে শপথ নেয়ার আহ্বান জানান তিনি।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য কালিপদ হালদার, সুলতান মাহমুদ ইকবাল, কানন কুমার রায় ও অন্যান্য সদস্যবৃন্দ ও রাজস্ব বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীরা।


   আরও সংবাদ