ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজধানীতে অস্ত্রসহ ৮ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-২


প্রকাশ: ১১ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


রাজধানীতে অস্ত্রসহ ৮ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-২

   

স্টাফ রিপোর্টার : রাজধানীর কৃষি মার্কেট এলাকায় ডাকাতির প্রস্তুতি কালে ৬ যুবক ও ২ কিশোরকে দেশীয় অস্ত্রসহ মোট ৮ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-২।

গতকাল বিকালে র‍্যাব-২'এর কোম্পানী কমান্ডার এসপি মহিউদ্দিন ফারুকী এ তথ্য জানান।

আটককৃতরা হলেন- টিপু (২৬), তৌসিফ টাকলি (১৯),  সনু (২৫), আবিদ হোসেন সনু (৩৫), আরিফ হোসেন (৩৫), আব্দুর রহমান (১৯), সুমন (১৫) ও চুন্না (১৫)। এসময় তাদের কাছে থেকে ২টি রাম দা, একটি চাপাতি, ২টি ছুরি, ২টি চাকু, ৫৫০ পিস ইয়াবা ও ৫ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এসপি মহিউদ্দিন ফারুকী বলেন, মোহাম্মদপুর ও আদাবর থানা এলাকায় ডাকাতি, ছিনতাই, সিঁদেল ও ছিচকে চুরির ঘটনা প্রতিনিয়ত ঘটছে এমন সংবাদ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অভিযোগ এসে থাকে। 

করোনা প্রাদুর্ভাবে এ ক্রান্তিকালে এ সংক্রান্ত ঘটনার সংবাদ অনুসন্ধানকালে মোহাম্মদপুর থানাধীন জেনেভা ক্যাম্প কেন্দ্রিক অপরাধী চক্র কর্তৃক এসব অপরাধ সংঘটিত হচ্ছে মর্মে নিশ্চিত হওয়ার পর সংঘবদ্ধ অপরাধ চক্রের এসব সদস্যদের আইনামলে আনার জন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। 

এসপি মহিউদ্দিন ফারুকী বলেন, প্রাথমিক জিজ্ঞাসায় জানা যায়- জেনেভা ক্যাম্পে তাদের জন্ম এবং বিহারী বংশোদ্ভূত। কৃষি মার্কেট এলাকায় প্রতিনিয়ত যে সব মালবাহী ট্রাক, কাভার্ড ভ্যান ও পিক আপ মাল নামানোর আসে সেসব যানবাহন তাদের টার্গেট। তাদের বড় ভাইদের নির্দেশে মাল বোঝাই ট্রাক, কাভার্ড ভ্যান ও পিক আপ টার্গেট করে মার্কেট এলাকা থেকে অন্যত্র নিয়ে মালামাল ডাকাতি ও ড্রাইভার-হেল্পারের সর্বস্ব লুন্ঠন করে।

সময়ভেদে তারা এলাকায় ছিনতাই ও চুরি করে থাকে। মূলত তারা সকলেই মাদক সেবী। ডাকাতি, ছিনতাই ও চুরি করে অর্জিত অর্থ দিয়ে মাদক ক্রয় ও সেবন করে থাকে। অস্ত্রধারী হওয়ায় মাদক ব্যবসাও করে থাকে। আসামীদের মধ্যে ২ জন কিশোর অপরাধী।

ডাকাতি, ছিনতাই ও চুরি'র মত অপরাধ রুখতে সংঘবদ্ধ অপরাধ চক্রের পলাতক সদস্যদের গ্রেফতারে র‍্যাব-২ এর অভিযান অব্যাহত থাকবে। আসামীদের বিরুদ্ধে অস্ত্র আইন, ডাকাতির প্রস্তুতি ও মাদক হেফাজতে রাখায় মোহাম্মদপুর থানায় আলাদা ৩টি মামলা দায়ের করা হয়েছে।


   আরও সংবাদ