ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

অধ্যাপক আব্দুল কাইয়ুমের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রী শোক


প্রকাশ: ১১ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


অধ্যাপক আব্দুল কাইয়ুমের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রী শোক

   

স্টাফ রিপোর্টার : কবি নজরুল ইনস্টিটিউট ট্রাস্টি বোর্ডের সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক বিশিষ্ট নজরুল গবেষক  ড. মোহাম্মদ আব্দুল কাইয়ুম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। 

প্রতিমন্ত্রী আজ শুক্রবার এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল কাইয়ুম ছিলেন নজরুল গবেষণায় অন্যতম পথিকৃৎ। এ ক্ষেত্রে তাঁর অবদান জাতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে আজীবন স্মরণ করবে।

অন্য এক শোকবার্তায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি বিশিষ্ট নজরুল গবেষক অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল কাইয়ুম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। 

তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল কাইয়ুম (৮৭) আজ সকাল আনুমানিক সাড়ে দশটার দিকে রাজধানীর সিদ্ধেশ্বরীস্থ নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ত্রিশটির অধিক গ্রন্থ রচনা করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 


   আরও সংবাদ