ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

মণিরামপুরে করোনায় মৃত্যৃ বাবু’র দাফন করলো তাকওয়া ফাউন্ডেশন


প্রকাশ: ১৪ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মণিরামপুরে করোনায় মৃত্যৃ বাবু’র দাফন করলো তাকওয়া ফাউন্ডেশন

   

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯')  আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুবরণকারী মণিরামপুরের রামনাথপুর গ্রামের সিরাজুল ইসলাম বাবু’র (৪৮) দাফন পারিবারিক কবরস্থানে সোমবার (১৫ জুন) সকালে সম্পন্ন হয়েছে। 

ব্যবসায়ীক কাজে তিনি ঢাকাতে থাকতেন। রোববার (১৪ জুন) সন্ধ্যায় রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তিনি  মারা যান। 

নিহত বাবু মণিরামপুর উপজেলার রামনাথপুর গ্রামের আব্দুল বারিক মোড়লের মেঝ ছেলে। 

সোমবার ভোর সাড়ে ৬টায় ঢাকা থেকে অ্যাম্বুলেন্সযোগে তার মৃতদেহ নিজ গ্রাম রামনাথপুরে পৌঁছায় এবং সকালে মণিরামপুরের স্বেচ্ছাসেবী সংগঠন তাকওয়া ফাউন্ডেশন এর উদ্যোগে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে সিরাজুল ইসলাম বাবুর দাফন সম্পন্ন করা হয়। 

জানাজা ও দাফন কাজে সামাজিক দূরত্ব বজায় রেখে নিহতের স্বজন ও এলাকাবাসী  অংশ নেন। উপজেলা বিএনপি সভাপতি এ্যাড. শহীদ ইকবাল হোসেন, জেলা পরিষদের সদস্য শহিদুল ইসলাম মিলন, উপজেলা যুবদলের সভাপতি আসাদুজ্জমান মিন্টুসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন। 

নিহত বাবুর স্বজনরা জানান, গত ১১ থেকে ১২ দিন আগে  জ্বরে আক্রান্ত হন সিরাজুল ইসলাম বাবু। ৬ থেকে ৭ দিন বাসায় থেকে চিকিৎসা নেওয়ার পর জ্বর স্থায়ী হওয়ায় গত  ৪দিন আগে তাকে রাজধানীর কুয়েত-মৈত্রী হাসপাতালে ভর্তি হন। এরপর পরীক্ষা করে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। হাসপাতালে চিকিৎসারত অবস্থায় রবিবার সন্ধ্যায় তিনি মৃত্যুবরণ করেন। 

এদিকে মণিরামপুরে প্রথম করোনা আক্রান্ত মৃতঃ ব্যক্তির দাফন-কাফনে অংশ নেওয়া তাকওয়া ফাউন্ডেশন মণিরামপুর শাখার সমন্বয়ক নাসিম খান তার অভিব্যক্তি প্রকাশ করে বলেন, মহামারী করোনায় মৃতঃ ব্যক্তির দাফনে ভয়ে আতঙ্কে কেউ এগিয়ে আসছে না এমন পরিস্থিতির কথা ভেবে আমরা গত প্রায় দুই মাস আগে ২০ সদস্যের একটি স্বেচ্ছাসেবী দল গঠন করি। 

বিনা পারিশ্রমিকে আমরা করোনায় মৃত ব্যক্তির দাফন-কাপন করার প্রতিশ্রæতি ব্যক্ত করে আসছি। এই প্রথম কোন করোনায় মৃতঃ ব্যক্তির দাফন সম্পন্ন আমরা করেছি। আমাদের প্রত্যাশা পুরণ হয়েছে। একটা ভাল কাজ করতে পেরে আমরা আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। 

তিনি আরও জানান,ফাউন্ডেশনের প থেকে আমাদের নিরাপত্তার জন্য পিপিইসহ বিভিন্ন ধরনের প্রতিরক্ষা সরঞ্জামাদি সরবরাহ করা হয়েছে। 

প্রথমদিনের দাফন কাজে স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনটির সাত সদস্য আশরাফ ইয়াসিন, নাসিম খান, মাহমুদুল হাসান, সাইফুল ইসলাম, সবুজ হোসেন, মাওলানা সামছুজজামান ও মোহাম্মদ ইউসুফ অংশ নেন বলে তিনি জানান।


   আরও সংবাদ