ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

গবিতে ১ জুলাই থেকে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু


প্রকাশ: ১৪ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


গবিতে ১ জুলাই থেকে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু

   

গবি থেকে স্পন্দন : আগামী ১ জুলাই থেকে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) বিভিন্ন বিভাগে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হবে। যা ১৫ জুলাই'এর মধ্যে শেষ করার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

আজ সোমবার (১৫ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডাঃ দেলওয়ার হোসেনের সভাপতিত্বে তাঁর সভাকক্ষে সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনলাইনে গ্রহণ ও মূল্যায়ন বিষয়ে পরীক্ষা কমিটির অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় পরীক্ষা সংক্রান্ত কমিটির প্রস্তাবনা অনুযায়ী, এপ্রিল-২০২০ এর সেমিস্টার ফাইনাল পরীক্ষা আগামী ১ জুলাই থেকে শুরু করে ১৫ জুলাইয়ের মধ্যে শেষ করার চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এই সময়ের মধ্যে পরীক্ষা সম্পন্ন করতে সকল বিভাগের বিভাগীয় প্রধানদের উদ্যোগ গ্রহণ করতে বলা হয়েছে।

এছাড়াও, শিক্ষার্থীদের সেমিস্টার ফি ও বকেয়া ফি ২৫ জুনের মধ্যে অনলাইনে পরিশোধ করার নির্দেশনা দেওয়া হয়েছে। অন্যথায় শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না বলেও জানানো হয়। অনলাইনের মাধ্যমে ইউসিবি ব্যাংক, সাভার শাখায় ০৯১১৩০১০০০০০০১৫২ এবং রকেট বিলার কোড-৩০১০ এ সেমিস্টার ফি প্রদান করা যাবে।

সভার আরও জানানো হয়, পরীক্ষার পূর্ণমান হবে ৭০ নম্বরে এর মধ্যে অনলাইন পরীক্ষা হবে ২০ নম্বরে, পূর্ববর্তী মিডটার্ম ও টিউটোরিয়ালের ২০ নম্বর ও ভার্চুয়াল টিউটেরিয়াল/অ্যাসাইমেন্টের ৩০ নম্বর সংযুক্ত করে ফলাফল প্রদান করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডাঃ দেলওয়ার হোসেন, রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, সিনিয়র সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মদ মুকাম্মেল, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্ত্তুজা আলী বাবু, অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল কাদের, পিএস টু উপাচার্য মোহাম্মদ সাদ্দাম হেসেন রুবেল এবং বিভিন্ন অনুষদের বিভাগীয় প্রধানগণ।


   আরও সংবাদ