ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

আপত্তিকর মন্তব্যের দায়ে ইবি থেকে ছাত্র ইউনিয়নের সম্পাদক বহিষ্কার


প্রকাশ: ১৪ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


আপত্তিকর মন্তব্যের দায়ে ইবি থেকে ছাত্র ইউনিয়নের সম্পাদক বহিষ্কার

   

ইবি থেকে শাহীন : ফেসবুকের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ষীয়ান জাতীয় রাজনীতিবিদ, বুদ্ধিজীবী মোহাম্মাদ নাসিম ও রাজনৈতিক দল সম্পর্কে অশ্লীল ব্যাঙ্গাত্মক, আপত্তিকর, প্রতিহিংসামূলক ও নৈতিক মূল্যবোধ পরিপন্থী মন্তব্যের জন্য সাদিকুল ইসলাম নামের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ।

সোমবার (১৫ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ সাক্ষরিত অফিস আদেশের মাধ্যমে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ইবি সংসদের সাধারণ সম্পাদক সাদিকুল ইসলামের সাময়িক বহিষ্কার আদেশের এ তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়, সাদিকুল ইসলাম (রোল: ১৫০৯০০৩) তার নিজস্ব ফেইসবুক আইডিতে (GK Sadik) বিভিন্ন বর্ষিয়ান জাতীয় রাজনীতিবিদসহ বুদ্ধিজীবী, রাজনৈতিক দল সম্পর্কে অশ্লীল, ব্যাঙ্গাত্মক, আপত্তিকর, প্রতিহিংসামূলক ও নৈতিক মূল্যবোধ পরিপন্থী বক্তব্য ধারাবাহিক ভাবে উপস্থাপন করে চলেছেন। 

প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যখন দৃঢ়হস্তে সঙ্কট মোকাবেলা করে চলেছেন এবং করোনায় মৃত ব্যক্তিবর্গের জন্য দলমত নির্বিশেষে সকলে গভীরভাবে শোকাহত। তখন তার প্রদত্ত স্ট্যাটাস বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্ট করেছে এবং যা বিশ্ববিদ্যালয়ের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির কারণ হতে পারে। তার এরূপ ধারাবাহিক গর্হিত কর্মকাণ্ডের জন্য তাকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা বিধি মোতাবেক কেন তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না তার ব্যাখ্যা পত্র প্রাপ্তির সাত দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের ইমেইলে প্রেরণের জন্য বলা হলো।

উল্লেখ্য, শনিবার সাবেক মন্ত্রী নাসিম মৃত্যুবরণ করার আগে ও পরে সাদিকুল ইসলাম তার ফেসবুকে কয়েকটি আপত্তিকর স্ট্যাটাস দেয়। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থী এবং ছাত্রলীগের নেতাকর্মীদের নজরে আসলে প্রতিবাদের ঝড় উঠে ও বিশ্ববিদ্যালয় থেকে ওই ছাত্রকে বহিষ্কারের দাবি জানান।


   আরও সংবাদ