ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

বিএফএসএ ও বাডাসের মধ্যে স্বাস্থ্যসেবা বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর


প্রকাশ: ১৫ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


বিএফএসএ ও বাডাসের মধ্যে স্বাস্থ্যসেবা বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর

   

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ফরেন সার্ভিস এসোসিয়েশন (বিএফএসএ) এবং বাংলাদেশ ডায়াবেটিক সমিতি (বাডাস) এর মধ্যে স্বাস্থ্যসেবা প্রদান বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (১৬ জুন) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিএফএসএ-এর পক্ষে ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মাসুদ মাহমুদ খোন্দকার এবং বাডাস-এর পক্ষে সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ছাড়াও বিএফএসএ-এর সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর, এবং ইব্রাহিম কার্ডিয়াক হসপিটাল এন্ড রিসার্চ ইনস্টিটিউট এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. এম এ রশীদ উপস্থিত ছিলেন। 

উক্ত সমঝোতা স্মারকের আওতায় বাংলাদেশ ডায়াবেটিক সমিতি বিএফএসএ-এর সকল সদস্য এবং সদস্যদের পরিবারের সদস্যবৃন্দের হাসপাতালে ভর্তি, হৃদরোগ চিকিৎসাসহ অন্যান্য চিকিৎসা সেবা এবং সকল প্রকার ডায়াগনস্টিক পরীক্ষা সেবা অগ্রাধিকার ভিত্তিতে প্রদান করবে। 

বাংলাদেশ ডায়াবেটিক সমিতি (বাডাস) কর্তৃক পরিচালিত যে কোন স্বাস্থ্যসেবা কেন্দ্র বিশেষ করে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল ও রিসার্চ ইন্সিটিউট এবং বারডেম জেনারেল হাসপাতালে উক্ত সেবা প্রদান করা হবে।

এছাড়া, বিদেশে চিকিৎসা সেবা সম্প্রসারণের লক্ষে, বিশেষ করে প্রবাসী বাংলাদেশী অধ্যুষিত দেশসমুহে, বাডাসের বিশেষায়িত জ্ঞান প্রাতিষ্ঠানিকভাবে বিনিয়োগের বিষয়ে বিএফএসএ সহায়তা করবে।


   আরও সংবাদ