ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

জনগণকে সম্পৃক্ত করে লকডাউন বাস্তবায়ন করা হবে : মেয়র তাপস


প্রকাশ: ১৫ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


জনগণকে সম্পৃক্ত করে লকডাউন বাস্তবায়ন করা হবে : মেয়র তাপস

   

স্টাফ রিপোর্টার : জনগণকে সচেতন ও সম্পৃক্ত করেই আমরা লকডাউন বাস্তবায়নে যাবো। যাতে করে জনগণের কোন রকম কষ্ট বা দুর্ভোগ না হয়, সে দিকটাকে প্রাধান্য দিয়েই আমরা ডিএসসিসিতে লকডাউন বাস্তবায়ন করব। 

তবে, সে সকল এলাকায়  যাতে করে সংক্রমনের হার না বাড়ে এবং এই সংক্রমণ  ক্রমান্বয়ে কমিয়ে লকডাউন তুলে নেওয়ার পর যাতে সে এলাকা  'গ্রীন জোন' হিসেবে  চিহ্নিত করা যায়, সেটাই আমাদের মূল লক্ষ্য।

আজ মঙ্গলবার (১৬ জুন) বিকেলে নগর ভবনে কোভিড-১৯ নিয়ন্ত্রণে জোনিং সিস্টেম বাস্তবায়ন বিষয়ক কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভা পরবর্তী ব্রিফিংকালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ মন্তব্য করেন।

ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন কোন এলাকাকে এখন পর্যন্ত লকডাউন করা হয়নি। লকডাউন করার আগে আমরা এলাকাভিত্তিক সুনির্দিষ্ট ম্যাপিং এবং সে ম্যাপিং অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্থানীয় কাউন্সিলর, স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সংশ্লিষ্ট সকলের সাথে  প্রয়োজনীয় পরিকল্পনা ও সমন্বয় করেই লকডাউন বাস্তবায়নে যাবো।

মেয়র তাপস আরও বলেন, কোভিড-১৯ সারাবিশ্ব থেকে চিরতরে চলে না যাওয়া পর্যন্ত এটি একটি আমাদের জীবনের অংশ হয়ে গেছে। তাই, আমাদেরকে লকডাউনে যেতে হচ্ছে। আমরা জানি লকডাউন  কষ্টের কিন্তু আগামীর সুন্দর ভবিষ্যতের কথা চিন্তা করে এবং এই সংক্রামক ব্যাধি হতে  জনগণকে মুক্ত করতে, লকডাউন সফলভাবে বাস্তবায়ন করার জন্য  সবাইকে সাময়িক এই কষ্ট মেনে নেওয়ার  আহ্বান জানাই। 

এটুআই-এর পলিসি এডভাইজার আনির চৌধুরী, আইইডিসিআর এর পরিচালক মির্জা সেব্রিনা ফ্লোরা এ সময় অনলাইনে সভায় সংযুক্ত হয়ে রেড জোন সংক্রান্ত সর্বশেষ তথ্য উপাত্ত উপস্থাপন করেন। 

বৈঠকে অন্যান্যদের মধ্যে ডিএমপির জয়েন্ট কমিশনার, লালবাগের ডিসি, ঢাকা জেলার সিভিল সার্জন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজেদা ফাউন্ডেশনের প্রতিনিধিবর্গ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ