ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

চিকিৎসা সামগ্রী আনতে দ.কোরিয়ায় বিমান বাহিনীর প্রতিনিধি দল


প্রকাশ: ১৬ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চিকিৎসা সামগ্রী আনতে দ.কোরিয়ায় বিমান বাহিনীর প্রতিনিধি দল

   

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধে দক্ষিণ কোরিয়া থেকে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সহায়ক দ্রব্যাদি সংগ্রহের উদ্দেশ্যে বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু ত্যাগ করেছে।

বুধবার (১৭ জুন)  বিমান বাহিনীর এয়ার কমডোর সৈয়দ সাইদুর রহমানের নেতৃত্বে  বাহিনীর ১৫ সদস্য ঢাকা ত্যাগ করেছে।

মিশন সুসম্পন্ন করার জন্য বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনা ভাইরাস প্রতিরোধ কল্পে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। 

এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনা ভাইরাস প্রতিরোধ ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে দক্ষিণ কোরিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা শাখার উদ্যোগে ও দক্ষিণ কোরিয়া সরকারের সহযোগিতায় কিছু বেসরকারী প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের সনাক্তকরণের প্রয়োজনীয় কীট, মাস্ক, নেগেটিভ প্রেশার মেশিন এবং ব্যক্তিগত সুরক্ষা (পিপিই) সহ অন্যান্য চিকিৎসা সহায়ক সামগ্রী সংগ্রহের পরিকল্পনা গ্রহণ করেছে। 

এসকল চিকিৎসা সহায়ক সামগ্রী সংগ্রহের নিমিত্তে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে যাত্রা করেছে। উল্লেখ্য যে, সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘In Aid to Civil Power’ 
 এর আওতায় করোনা ভাইরাস প্রতিরোধ কল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সহায়তা প্রদান করছে। 

করোনা ভাইরাস মোকাবেলায় দক্ষিণ কোরিয়া সরকারের প্রসংশনীয় উদ্যোগ এবং বৈশ্বিক প্রাদুর্ভাব রোধে বাংলাদেশ সহবিশ্বের বিভিন্ন দেশে অকৃত্রিম সহায়তার জন্য বন্ধুত্বের নিদর্শন স্বরুপ বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বাংলাদেশের ঐতিহ্যবাহী কিছু শুভেচ্ছা সামগ্রী বিমান বাহিনীর মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় প্রেরণ করা হয়।

উল্লেখিত, চিকিৎসা সামগ্রীসহ বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে বিমানটি আগামী ১৮ জুন দেশে প্রত্যাবর্তন করবে বলে আশা করা যায়।


   আরও সংবাদ