ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

অভ্যন্তরীণ রুটে দৈনিক ৩২টি ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা


প্রকাশ: ১৭ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


অভ্যন্তরীণ রুটে দৈনিক ৩২টি ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা

   

স্টাফ রিপোর্টার : ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটে পরিবর্তিত সময় অনুযায়ী সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে দৈনিক ৩২টি ফ্লাইট পরিচালনা করছে। 

করোনা (কভিড-১৯) মহামারিকালীন যাত্রীদের চাহিদার ভিন্নতার কারণে এই ফ্লাইট পরিচালিত হচ্ছে বলে জানিয়েছে ইউএস-বাংলা'র জেনারেল ম্যানেজার (জিএম)  কামরুল ইসলাম।

কামরুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে যাত্রীদের বিমানে যাতায়াতে আগ্রহী করতে আমরা এই উদ্যোগ নিয়েছি। এবং যাত্রীদের নিরাপত্তায় কোনো কমতি নেই। আমরা প্রতিটি যাত্রীকে হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার ও মাক্স সরবরাহ করছি।

তিনি বলেন, বর্তমানে ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রাম ৫টি, যশোর ৫টি, সৈয়দপুর ৪টি এবং সিলেট রুটে ২টি ফ্লাইট পরিচালনা করছে। প্রত্যেকটি রুটেই সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৫০০ টাকা।

স্বল্প পরিসরে অভ্যন্তরীণ রুটে নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর ও সৈয়দপুর রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে বলে জানিয়েছেন ইউএস বাংলার জেনারেল ম্যানেজার কামরুল ইসলাম।

ফ্লাইটের সময়সূচী-
ঢাকা থেকে চট্টগ্রামে সকাল ৭টা, ১১টা ৩০ মিনিট, দুপুর ৩টা ১৫ মিনিট, সন্ধ্যা ৭টা এবং রাত ৮টা ৩০ মিনিটে ফ্লাইটগুলি পরিচালিত হচ্ছে। আবার চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসছে সকাল ৮টা ২৫ মিনিট, দুপুর ১২টা ৫৫মিনিট, বিকেল ৪টা ৪০ মিনিট, রাত ৮টা ২৫ মিনিট ও ৯টা ৫৫ মিনিটে। ঢাকা থেকে যশোরে সকাল ৯টা ১৫ মিনিটে, দুপুর ১টা ৪৫ মিনিট, দুপুর ২টা ৩০ মিনিট, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ফ্লাইটগুলি পরিচালিত হচ্ছে। আবার যশোর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসছে সকাল ১০টা ৩০ মিনিট, দুপুর ৩টা, ৩টা ৪৫ মিনিট, বিকেল ৫টা ১৫ মিনিট ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

ঢাকা থেকে সৈয়দপুরে সকাল ৮টা ৩০ মিনিট, ১০টা, দুপুর ১টা ও বিকেল ৫টা ৩০ মিনিটে ফ্লাইটগুলি পরিচালিত হচ্ছে। আবার সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসছে সকাল ১০টা, ১১টা ৩০ মিনিট, দুপুর ২টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৭টায়।

ঢাকা থেকে সিলেটে সকাল ৯টা ১৫ মিনিট ও বিকেল ৪টায় ফ্লাইটগুলি পরিচালিত হচ্ছে। সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসছে সকাল ১০টা ৩৫ মিনিট ও বিকাল ৫টা ২০ মিনিটে।

তিনি আরও বলেন, বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৩টি এয়ারক্রাফট রয়েছে। এর মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৬টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট। খুব শীঘ্রই ঢাকা থেকে রাজশাহী, বরিশাল ও কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনার প্রত্যাশা করছে ইউএস-বাংলা। 

এছাড়া আন্তর্জাতিক রুট ঢাকা থেকে গুয়াংজু সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনা করছে। ইউএস-বাংলার কার্গো ফ্লাইট ও স্পেশাল ফ্লাইট পরিচালনা অব্যাহত আছে।


   আরও সংবাদ