ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৫, মোট সুস্থ ৪২৯৪৫


প্রকাশ: ১৮ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৫, মোট সুস্থ ৪২৯৪৫

   

স্টাফ রিপোর্টার : সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ৪৫ জনসহ মোট মৃত্যু হয়েছে ১৩৮৮ জনের। আর শনাক্ত হয়েছে ৩ হাজার ২৪৩ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১০ লাখ ৫ হাজার ৫৩৫ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮১ জন। মোট সুস্থ হয়েছে ৪২ হাজার ৯৪৫ জন। আজ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪৫ জনের। মোট নমুনা পরীক্ষা ৫ লাখ ৮২ হাজার ৫৪৮ জনের।

আজ শুক্রবার (১৯ জুন) দুপুর পৌনে তিনটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৩২৭টি। পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৪৫টি। এরমধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ হাজার ২৪৩ জন। ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৮১ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ৪৫ জনসহ এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১ হাজার ৩৮৮ জনের।

তিনি বলেন, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ১৬ জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা বিভাগে দুই জন, সিলেট বিভাগে এক জন, বরিশাল বিভাগে এক জন, ময়মনসিংহের চার জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩১ জন, বাসায় মারা গেছেন ১৪ জন এবং হাসপাতালে মৃত অবস্থায় এসেছেন একজন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩২ জন পুরুষ এবং নারী ১৩ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিন জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চার জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন, ২১ থেকে ৩০ বছরের তিন জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৮৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১৮ হাজার ৫৫৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ৪৪৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৩৬ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৭ হাজার ১৮১ জন। 

এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫ লাখ ৮২ হাজার ৫৪৮টি নমুনা। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ৫ হাজার ৫৩৫। এ পর্যন্ত সুস্থ ৪২ হাজার ৯৪৫ জন।


   আরও সংবাদ