ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রী'র মতো আলেম-ওলামাদের জন্য কেউ ভাবেন না : তথ্যমন্ত্রী


প্রকাশ: ১৯ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


প্রধানমন্ত্রী'র মতো আলেম-ওলামাদের জন্য কেউ ভাবেন না : তথ্যমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : "প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মতো দেশের আলেম-ওলামাদের জন্য কেউ ভাবেন না' বলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার (২০ জুন) দুপুরে রাজধানীর মিন্টু রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তথ্যমন্ত্রী তার নিজ নির্বাচনী এলাকার রাঙ্গুনিয়া উপজেলায় পাঁচশতাধিক মস‌জি‌দের ইমাম-ওলামাদের জন‌্য প্রধানমন্ত্রীর বি‌শেষ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মন্ত্রী ড. হাছান বলেন, 'বিএনপি-জামাত জোট ক্ষমতায় থাকাকালেও আলেম-ওলামাদের কথা ভাবেনি। কিন্তু নির্বাচনের সময় তারা ঠিকই ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার চেষ্টা করেছে।'

অপরদিকে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা আলেম-ওলামাদের জন্য যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন উল্লেখ করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মসজিদ নির্মাণ, এক লাখ মসজিদে সাড়ে চার হাজার টাকা মাসিক ভাতায় একজন শিক্ষকসহ মক্তব স্থাপন, কওমী মাদ্রাসার সর্বোচ্চ পর্যায়ের শিক্ষাকে স্বীকৃতি প্রদান, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় স্থাপন, করোনা পরিস্থিতিতে দেশের প্রায় সকল মসজিদের জন্য পাঁচ হাজার টাকা করে বরাদ্দ প্রদানের এসকল মাইলফলক উদ্যোগ প্রধানমন্ত্রীর আন্তরিক ভাবনারই ফসল।  

ড. হাছান মাহমুদ এসময় বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক কামাল লোহানী ও তথ্য অধিদফতরের সাবেক উপ-প্রধান তথ্য কর্মকর্তা ও সাহিত্যিক জাফর আলমের সদ্যপ্রয়াণে গভীর শোক জানান ও তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন। 

রাঙ্গুনিয়া প্রান্তে অনুষ্ঠা‌নে সভাপ‌তিত্ব ক‌রেন রাঙ্গু‌নিয়া উপ‌জেলা সহকা‌রি ক‌মিশনার (ভূমি) ফখরুল ইসলাম। ইসলা‌মিক ফাউ‌ন্ডেশ‌নের রাঙ্গু‌নিয়া উপ‌জেলা ফিল্ড সুপারভাইজার মোকা‌ম্মে‌লের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে বি‌শেষ অ‌তি‌থির বক্তব‌্য রা‌খেন রাঙ্গু‌নিয়া উপ‌জেলা ভাইস চেয়ারম‌্যান শ‌ফিকুল ইসলাম, উপ‌জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ই‌ঞ্জি‌নিয়ার শামসুল আলম তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক জ‌সিম উ‌দ্দিন তালুকদার।

এ আয়োজনে ইসলা‌মিক ফাউ‌ন্ডেশ‌নের মাধ‌্যমে রাঙ্গু‌নিয়ার ৫০৪‌টি মস‌জি‌দের প্রত্যেকটির ইমাম‌-ওলামাদের মা‌ঝে করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার নগদ পাঁচ হাজার টাকা করে বিতরণ করা হয়। অনুষ্ঠানশেষে সকলে দেশ ও বিশ্বের সকলের নিরাপদ ও সুস্থ জীবনের জন্য প্রার্থনায় অংশ নেন। 


   আরও সংবাদ