ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

কালিগঞ্জে ই-কমার্স অন-লাইন প্রশিক্ষণের উদ্বোধন


প্রকাশ: ২০ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


কালিগঞ্জে ই-কমার্স অন-লাইন প্রশিক্ষণের উদ্বোধন

   

কালিগঞ্জ থেকে শিমুল : কালিগঞ্জে ই-বাণিজ্য করবো, নিজের ব্যবসা গড়বো এই প্রত্যয়ে আজ থেকে ১১ দিনের ই-কমার্সের অন-লাইন প্রশিক্ষণের উদ্বোধন করছে বাণিজ্য সচিব জাফর উদ্দীন। 

উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় উপজেলা ব্যানবেইজ ট্রেনিং সেন্টারে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. জাফর উদ্দীন জুম মিটিংয়ের মাধ্যমে উদ্বোধন করেন। 

সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডব্লিউটিও সেল এর মহা পরিচালক হাফিজুর রহমান, বানিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ এইচ এম সফিকুজ্জামান, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট শমী কায়সার, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা সাঈদ মেহেদী, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সিফাত উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, কালিগঞ্জের ২৫ জন অংশগ্রহণকারী এই প্রশিক্ষণ নিয়ে তাদের জীবন পরিবর্তন করে বাকীদের জন্য রোল মডেল হবেন। এ প্রশিক্ষণের মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধে ই-কমার্স সবাইকে ঘরে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একই সাথে চালু রাখবে আমাদের বাণিজ্যের উন্নতি। 

কালিগঞ্জ সম্ভাবনাময় একটি উপজেলা উল্লেখ করে উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী বাণিজ্য সচিব এর নিকট মধুর প্রসেসিং প্লান্ট স্থাপনের দাবী করেন। এসময় সচিব মহোদয় জেলা প্রশাসকের সম্মতি গ্রহণ করে শ্যামনগর অথবা কালিগঞ্জে মধুর প্রসেসিং প্লান্ট স্থাপনের জন্য একটি প্রস্তাব প্রস্তুত করে প্রেরণের জন্য ডব্লিউটিও সেলের ডিজি ও বাণিজ্য সচিব  অনুমোদন দিয়েছেন। 

ডব্লিউটিও (বিশ্ব বাণিজ্য সংস্থ্যার) এর ই আই এফ প্রকল্প হতে অর্থায়নের মাধ্যমে এটি বাস্তবায়ন করা হবে। জেলা প্রশাসক মহোদয় কালিগঞ্জের হিমসাগর আম, চিংড়ি, টালি ও মধু কে  টার্গেট করে  ই-কমার্সের মাধ্যমে বিক্রির জন্য ব্যবস্থা নিতে নির্দেশনা দেন। 

ই-কমার্স ও এফ-কমার্সের মাধ্যমে কালিগঞ্জের উক্ত পণ্যসমূহ দেশ ও দেশের বাইরে রপ্তানি করে এই উপজেলা তথা দেশের উন্নয়নের গতি অব্যাহত রাখতে ও উত্তোরোত্তর উন্নতি করতে পারবে বলে আশ্বাদ ব্যক্ত করেন। 

উদ্বোধনী অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন কালিগঞ্জ উপজেলার সুযোগ্য নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল।


   আরও সংবাদ