ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে কোভিড হাসপাতালের জন্য আইসিইউ ও ভেন্টিলেটর দিলেন :   কাদের


প্রকাশ: ২১ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


নোয়াখালীতে কোভিড হাসপাতালের জন্য আইসিইউ ও ভেন্টিলেটর দিলেন :   কাদের

   

স্টাফ রিপোর্টার : নোয়াখালীতে স্থাপিত কোভিড হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায় নিজ খরচে দুটি আইসিইউ-ভেন্টিলেটর দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ওবায়দুল কাদের।

আজ সোমবার (২২ জুন) সকালে সংসদ ভবন এলাকাস্থ নিজ বাসভবনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্থ স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (তড়িৎ) আবদুল হামিদ আইসিইউ-ভেন্টিলেটর দুটি গ্রহণ করেন।

এর আগে ব্রিফিং-এ মন্ত্রী বলেন, সরকার নতুন করে করোনার উচ্চ ঝুঁকি বিবেচনায় কিছু এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে। তিনি ছুটি ঘোষিত এলাকার জনগণকে কঠোরভাবে সরকারি নির্দেশনা প্রতিপালনের পাশাপাশি ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবিলার আহ্বান জানান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক করোনা মোকাবিলায় নিজের সুরক্ষার পাশাপাশি ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে বলেন, ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়া প্রেসক্রিপশন অনুসরণ করে অনেকেই ভয়ংকর স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছেন। সকলের স্বাস্থ্যগত সমস্যা এক রকম নয় উল্লেখ করে তিনি ঝুঁকি না নিয়ে করোনার লক্ষণ দেখা দিলে পরীক্ষা করানোর পাশাপাশি চিকিৎসকের পরামর্শ গ্রহণের অনুরোধ জানান।

কাদের বলেন, নোয়াখালীতে স্থাপিত কোভিড হাসপাতালটির শয্যা সংখ্যা বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে। স্থাপন করা হচ্ছে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা। এছাড়া নোয়াখালীসহ দেশের প্রতিটি জেলা হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র স্থাপন ও জরুরি সেবা সম্প্রসারণে সরকার উদ্যোগ নিয়েছে বলেও তিনি জানান।

ত্রাণ কাজে বাধা দেয়া হচ্ছে বলে বিএনপি’র অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মানবিক কাজে বাধা প্রদান আওয়ামী লীগের নীতি নয়। কোথায় এবং কিভাবে বাধা দেয়া হচ্ছে তা স্পষ্টভাবে জানালে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে তিনি এসময় উল্লেখ করেন।


   আরও সংবাদ