ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

শেষ দিনে ২০ হাসপাতালে ডিএনসিসি'র অভিযান


প্রকাশ: ২৪ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


শেষ দিনে ২০ হাসপাতালে ডিএনসিসি'র অভিযান

   

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) এলাকাসমূহের কোভিড ও নন-কোভিড হাসপাতালগুলোতে অবস্থানরত রোগি, ডাক্তার, নার্স ও চিকিৎসা সেবার সাথে নিয়োজিত অন্যান্যদের ডেঙ্গু রোগে আক্রন্ত হওয়ার ঝুঁকি রোধকল্পে গত ২০ জুন শনিবার থেকে সপ্তাহব্যাপী বিশেষ মশকনিধন কার্যক্রমের আজ ষষ্ঠ ও শেষ দিন। 

আজ বৃহস্পতিবার (২৫ জুন) বিকাল সাড়ে চারটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ঢাকা উত্তরের মোট ২০ টি হাসপাতালে ডিএনসিসি কর্তৃক মশক নিধন কার্যক্রম পরিচালিত হয়েছে। 

এর মাধ্যমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সকল হাসপাতাল ও ডায়গনেস্টিক সেন্টারে বিশেষ মশক নিধন কার্যক্রম ময়েন হলো। 

আজ যেসব হাসপাতালে কার্যক্রম পরিচালনা করা হয়েছে সেগুলো হলো-উত্তরা অঞ্চল-১, ৬ ও ৭ এর অধীন উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতাল, রিজেন্ট হাসপাতাল, আহসানিয়া ক্যান্সার হাসপাতাল, আশিয়ান সিটি হাসপাতাল, আর্ক হাসপাতাল, উত্তরখান জেনারেল হাসপাতাল, শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ, সিন সিন জাপান হাসপাতাল, আল আশরাফ জেনারেল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল।

মিরপুর-২, অঞ্চল-২ এর অধীন আহছানিয়া মিশন ক্যান্সার হাসপাতাল মিরপুর-১৩।

মহাখালী অঞ্চল-৩ এর অধীন বাড্ডা জেনারেল হাসপাতাল, ইবনে সিনা ডায়গনেস্টিক সেন্টার, ল্যাব এইড ডায়গনেস্টিক সেন্টার, এএমজেড হাসপাতাল, লায়ন্স চক্ষু হাসপাতাল (মেড়ুল বাড্ডা)

মিরপুর অঞ্চল-৪ এর অধীন সকল হাসপাতালে ইতোমধ্যে কার্যক্রম সম্পন্ন হওয়াতে সেখানে স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হয়েছে।

কারওয়ান বাজার অঞ্চল-৫ এর অধীন শমরিতা হাসপাতাল পান্থপথ, স্কায়ার হাসপাতাল পান্থপথ, গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, এইটাম হাসপাতাল (জনতা হাউজিং, আদাবর)

২০জুন থেকে শুরু করে আজ পর্যন্ত এই ৬দিনে মোট ১৭২ টি হাসপাতালে এই বিশেষ মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে।  

উল্লেখ্য, প্রতিদিন বিকাল সাড়ে চারটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োগ করা হয়েছে। 

ইতোমধ্যে ডিএনসিসি কর্তৃক বিভিন্ন হাসপাতালের আঙ্গিনায় এবং আশেপাশে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন করা হয়েছে।ডিএনসিসির সকল এলাকায় মশক নিধনের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত থাকবে।


   আরও সংবাদ