ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

চো‌খে পা‌নি নিয়ে রাস্তায় ন্যায় বিচা‌রের প্রত্যাশায়! 


প্রকাশ: ২৪ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চো‌খে পা‌নি নিয়ে রাস্তায় ন্যায় বিচা‌রের প্রত্যাশায়! 

   

বিএন নিউজ ডেস্ক : কেন? শুধু মাত্র নারী হওয়ায় কি এই চো‌খের পা‌নি?

‌যে সাংবা‌দিকরা নারী নির্যাত‌নের বিপ‌ক্ষে সোচ্চার, পা‌শে দাঁড়ান ‌নির্যা‌তিতার, সমা‌জের চতুর্থ স্তম্ভ, যা‌দের দে‌খে সমাজ প‌রিব‌র্তিত হয়, যা‌দের কলমী‌তে বি‌শ্বের বাঘা বাঘা অপরাধীরা কাঁ‌পে! যা‌দের দে‌খে তরুণ সমাজ জাগ্রত হয়। যাদের কার‌ণে অসহায়, নির্যা‌তিত মানুষ কথা বল‌তে পা‌রে, ভরসা পায়, স্বপ্ন দে‌খে, সেই তারাই য‌দি ওই অপরাধীর প‌ক্ষে গি‌য়ে অপরাধী‌কে শেল্টার দেন, তা কি মানায়? 

একজন অপরাধ‌ী যে একজন নারীর সা‌থে অপরাধ কর‌তে পা‌রে সে একজন পুরু‌ষের সা‌থেও যে কোন অপরাধ কর‌তে পা‌রে, অপরাধী মা‌নে অপরাধী-ই।

নার‌ী নির্যাতন কখ‌নোই নারী ইস্যু না, তাহ‌লে আপ‌নি আপনার মা‌য়ের প‌ক্ষে কথা বল‌তেন না ‌তি‌নি নির্যা‌তিত হ‌লে, আপনার আদ‌রের কন্যা নির্যা‌তিত হ‌লে তার প‌ক্ষে থাক‌তেন না। নারী নির্যাতন এক‌টি সামা‌জিক অপরাধ। নারী পুরুষ সবাই‌কে এই অপরা‌ধের বিরু‌দ্ধে রু‌খে দাঁড়া‌তে হ‌বে। 

আর যারা ম‌নে ক‌রেন মা আর বো‌নের নির্যাত‌নের বিরু‌দ্ধে কথা বল‌বেন, কিন্তু নি‌জের স্ত্রীর উপর নির্যাতন চালা‌চ্ছেন, তা‌দেরও ম‌নে রাখা প্র‌য়োজন, তার স্ত্রী তার সন্তা‌নের মা। প্রকৃ‌তিরও একটা প্র‌তি‌শোধ থা‌কে ম‌নে থাকা দরকার।

অপরাধীর প‌ক্ষে যাবার আগে একটু ভাব‌বেন, এমন প‌রি‌স্থি‌তি‌তে আপ‌নিও পড়‌তে পারেন, তখন হয়ত আপনার পা‌শে আমরা থাক‌বো না..

গত দের মা‌সেও গ্রেফতার হয়‌নি প্লাবন, অপরাধীরা শেল্টার প্রাপ্ত হয় অপরাধীর মাধ্য‌মেই। সাংবা‌দিকতা তার ‌শেল্টার কেন হ‌চ্ছে? সাংবা‌দিকতা তো অপরাধ নয়?


   আরও সংবাদ