• মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ০৭:১৭ পূর্বাহ্ন

কর্মী ছাঁটাই বন্ধ না হলে আন্দোলনের হুঁশিয়ারি ডিইউজে'এর

কর্মী ছাঁটাই বন্ধ না হলে আন্দোলনের হুঁশিয়ারি ডিইউজে'এর

স্টাফ রিপোর্টার : করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে সাংবাদিক ছাঁটাই, বিনা বেতনে বাধ্যতামূলক ছুটি ও বেআইনিভাবে বেতন হ্রাস বন্ধ না হলে বৃহত্তর আন্দোলন করা হবে বলে গণমাধ‌্যম মালিকদের হুঁশিয়ার করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

শুক্রবার (১৬ জুন) রাতে ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এক বিবৃতিতে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিবৃতিতে ডিইউজের নেতারা বলেন, ‘করোনা পরিস্থিতির দোহাই দিয়ে বিভিন্ন গণমাধ্যম সাংবাদিক ছাঁটাই, বাধ্যতামূলক ছুটি প্রদান, বেতন হ্রাস, ঠিকা (চুক্তিভিত্তিক) সাংবাদিক নিয়োগের যে অনৈতিক আগুনে পা রাখছে, তাতে শুধু সংবাদমাধ্যমই নয়, গোটা সমাজে অস্থিরতা ছড়িয়ে দেওয়া হবে।’ 

তারা আরো বলেন, ‘জীবিকা ধ্বংসের এ হীন ষড়যন্ত্র মূলত সমাজের অস্থিরতা তৈরির অপকৌশল। শিল্পে ও সমাজে অস্থিরতা তৈরির দায় মালিকেই নিতে হবে। জীবিকা রক্ষার প্রয়োজনে আরো কঠিন শপথ নিয়ে রাজপথে নামবে সাংবাদিকরা।

ডিইউজের নেতৃবৃন্দ মনে করেন, বর্তমান পরিস্থিতিতে সাংবাদিকদের চাকরি সুরক্ষাসহ গণমাধ্যম শিল্প রক্ষায় সমন্বিত উদ্যোগ গ্রহণ করা জরুরি। অবিলম্বে সরকারের নেতৃত্বে জরুরি পদক্ষেপ নেওয়ার দাবি জানান ডিইউজে নেতারা।

You can share this post!





Leave Comments