• শুক্রবার, ১০ Jul ২০২০, ১২:৪৯ অপরাহ্ন

ইরানি জাতি শত্রুদের বুকে মুষ্ঠাঘাত করবে : খামেনেয়ী

ইরানি জাতি শত্রুদের বুকে মুষ্ঠাঘাত করবে : খামেনেয়ী

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, শত্রুদের সর্বোচ্চ চাপের মোকাবেলায় ইরানি জাতি তাদের বুকে মুষ্ঠাঘাত করবে এবং তারা পিছু হটতে বাধ্য হবে।

আজ শনিবার ( ২৭ জুন) ইরানের বিচার বিভাগের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের বৈঠকে ভিডিও লিঙ্কের মাধ্যমে অংশ নিয়ে এ কথা বলেন। 

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের শত্রুতা এবং অসৎ ব্রিটেনসহ ইউরোপীয় সরকারগুলোর নানা পদক্ষেপ মোকাবেলার পাশাপাশি সব ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। সবাই যদি নিজের দায়িত্ব পালন করে তাহলে আল্লাহর রহমতে তারা কিছুই করতে পারবে না। 

এ সময় তিনি দুর্নীতি দমনে বিচার বিভাগের নানা পদক্ষেপের প্রশংসা করেন এবং দুর্নীতি বিরোধী অভিযান দৃঢ়ভাবে অব্যাহত রাখার আহ্বান জানান। ইরানের সর্বোচ্চ নেতা করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান।

তিনি দুর্নীতিকে করোনাভাইরাসের মতো বিপজ্জনক হিসেবে উল্লেখ করে বলেন, করোনাভাইরাস ও দুর্নীতির ভাইরাসের মধ্যে পার্থক্য হলো হাত ধুয়ার মাধ্যমে করোনাভাইরাসকে দূর করা যায়, কিন্তু দুর্নীতির ভাইরাস মোকাবেলার জন্য দুর্নীতিবাজ ব্যক্তির হাতটিই কেটে ফেলতে হয়।

তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ভেতরে বর্ণবাদসহ নানা অন্যায় তৎপরতার প্রতি ইঙ্গিত করে বলেন, পাশ্চাত্যের সিনেমায় সেখানকার বাস্তব পরিস্থিতি তুলে ধরা হয় না। তারা সিনেমায় দেখায় সেখানে শতভাগ ন্যায়বিচার করা হচ্ছে।

You can share this post!





Leave Comments