• মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ০৫:৪৪ পূর্বাহ্ন

অস্ত্র খাতে ইরান স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে : সালামি

অস্ত্র খাতে ইরান স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে : সালামি

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি)'র কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, শিগগিরই তার বাহিনী এমন কিছু সামরিক উপকরণ হাতে পাবে যা শত্রুদের জন্য বিস্ময় সৃষ্টিকারি হয়ে দাঁড়াবে। 

তিনি বলেন, আমেরিকা ইরানের বিরুদ্ধে যে অস্ত্র নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানোর চেষ্টা করছে তার কোনো বিশেষ প্রভাব ইরানের সামরিক সক্ষমতার ওপর পড়বে না।

আজ শনিবার (২৭ জুন) রাজধানী তেহরানে একটি সামরিক প্রদর্শনী ঘুরে দেখার পর এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন জেনারেল সালামি। 

তিনি বলেন, ইরানের ওপরে আন্তর্জাতিক অস্ত্র নিষেধাজ্ঞা রয়েছে। অন্যদিকে, আমেরিকার মিত্ররা ইরানের জন্য হুমকি। এ অবস্থায় অস্ত্র নিষেধাজ্ঞা ইরানের জন্য একটি সুযোগ বয়ে এনেছে। অভ্যন্তরীণ ক্ষমতার ওপর ভিত্তি করে ইরানের বিজ্ঞানীরা এখন দেশের প্রতিরক্ষা চাহিদা মেটাচ্ছেন।

ইরানের এ সামরিক কমাণ্ডার উন্নতমানের অস্ত্র ব্যবহারের গুরুত্ব তুলে ধরে বলেন, এ ধরনের অস্ত্র ইরানের সামরিক বাহিনীকে সর্বাধুনিক যুদ্ধের জন্য প্রস্তুত করেছে। 

তিনি বলেন, ধ্বংস ক্ষমতা এবং অস্ত্রের সঠিক নিশানা- দুই ক্ষেত্রে ইরান তার কাজ শেষ করেছে। মানুষবিহীন অস্ত্র ব্যবহারের ব্যাপারেও ইরান প্রয়োজনীয় অগ্রগতি অর্জন করেছে বলে জানান জেনারেল সালামি। 

তিনি আরো বলেন, আজকের দিনে ইরান কোনো অস্ত্রের জন্য বিদেশীদের উপর নির্ভর করে না বরং অস্ত্র খাতে ইরান স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।

You can share this post!





Leave Comments