ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয় সংসদ সদস্যদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করলো নৌবাহিনী


প্রকাশ: ৭ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


জাতীয় সংসদ সদস্যদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করলো নৌবাহিনী

   

স্টাফ রিপোর্টার : করোনা মোকাবেলায় বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্যগণসহ সংসদ সচিবালয়ে কর্মরত ব্যক্তিবর্গের জন্য নৌবাহিনীর পক্ষ থেকে শুভেচ্ছাস্বরূপ স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়েছে।

আজ বুধবার (০৮ জুলাই) নৌবাহিনীর পক্ষে ক্যাপ্টেন এম আক্তার হাসান জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব এম নুরুজ্জামান এবং প্রধান চিকিৎসা কর্মকর্তার নিকট এসকল সামগ্রী হস্তান্তর করেন। 

এসময় মাস্ক, হ্যান্ড গ্লাভস, বিশেষ নিরাপত্তা চশমা, ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), থার্মোমিটার, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়।

জাতীয় সংসদের মাননীয় স্পীকার, ডেপুটি স্পীকার, চিফ হুইপ, হুইপবৃন্দ, সংসদ সদস্যসহ সংসদ সচিবালয়ে কর্মরত সকল ব্যক্তিবর্গের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে নৌবাহিনীর নিজস্ব তহবিল থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়। 

এরই অংশ হিসেবে জাতীয় সংসদের মেডিকেল সেন্টারে ২৮০০ পিস মাস্ক, ১৩০০ সেট হ্যান্ড গ্লাভস, ১২০ পিস ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), ৭০ পিস বিশেষ নিরাপত্তা চশমা, ১২০ পিস হ্যান্ড স্যানিটাইজার, ১১০ পিস ফেস শিল্ড, ৯ পিস আইআর থার্মোমিটারসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়।
 
উলেখ্য, করোনা মোকাবেলায় নৌবাহিনী এর আগেও রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম ও খুলনার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান এবং হাসপাতালগুলোতে কর্মরত ব্যক্তিবর্গ, ডাক্তার, নার্স এবং স্বাস্থ্য কর্মীদের সুরক্ষায় বিভিন্ন নিরাপত্তা সামগ্রী প্রদান করেছে।

পাশাপাশি উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় উপকূলীয় এলাকাগুলোতে নৌবাহিনী বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনাসহ নিয়মিত স্থানীয় গরীব, দুঃস্থ ও অসহায়দের মাঝে খাদ্য সহায়তা প্রদান করছে।


   আরও সংবাদ