ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

বশেমুরবিপ্রবি দিবস-২০২০ উদযাপন, ২০ বছরে পদার্পণ


প্রকাশ: ৭ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


বশেমুরবিপ্রবি দিবস-২০২০ উদযাপন, ২০ বছরে পদার্পণ

   

বশেমুরবিপ্রবি থেকে তন্নি : আজ ২০ বছরে পদার্পণ করলো বঙ্গবন্ধুর নামাঙ্কিত গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

আজ বুধবার (০৮ জুলাই) সকাল ১১টায় মহামারী করোনায় দেশের অদ্ভুত পরিস্থিতির কারণে প্রশাসনিক ভবনের সামনে সীমিত পরিসরে বিশ্ববিদ্যালয় দিবসটি উদযাপন করা হয়।

অনুষ্ঠানের কর্মসূচি হিসাবে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন উড়ানো ও কেক কাটার মাধ্যমে দিবসটি উদযাপিত হয়।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. শাহজাহান।

প্রফেসর ড. শাহজাহান (ভারপ্রাপ্ত উপাচার্য) সকলকে বিশ্ববিদ্যালয় দিবসের
শুভেচ্ছা জানান।এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয় পরিবার ও দেশবাসীর উদ্দেশ্যে শুভেচ্চা বাণী প্রদান করেন।

উল্লেখ্য,বিশ্ববিদ্যালয় দিবস পালনের জন্য ২০১২ সালে ১৪ জুলাই রিজেন্ট বোর্ডের ৭ম সভায় প্রতিবছর ৮ জুলাই বিশ্ববিদ্যালয় দিবস পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ২০০১ সালের ৮ জুলাই মহান জাতীয় সংসদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন পাস হয়। জাতির জনকের নামাঙ্কিত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার শুরু থেকেই অনেক বাধার সম্মুখিন হয়। 

বিএনপি-জামাত জোট সরকার ক্ষমতায় আসার পর অত্র বিশ্ববিদ্যালয়টির কার্যক্রম সম্পূর্ণ বন্ধ ঘোষণা করে। ২০০৯ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর বিশ্ববিদ্যালয়টি পুনরায় চালু করার উদ্যোগ গ্রহণ করে। 

২০ জানুয়ারি ২০১০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর আইন বাস্তবায়নের জন্য সরকার এসআরও জারি করে। ২০১১-১২ শিক্ষাবর্ষ থেকে একাডেমিক কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আইন অনুষদের ডীন আব্দুল কুদ্দুস মিয়া, রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ, প্রক্টর ড. রাজিউর রহমান, বাংলা বিভাগের সভাপতি আব্দুর রহমান, শেখ রাসেল হলের প্রভোষ্ট ফায়েকুজ্জামান মিয়া, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি নজরুল ইসলাম হিরা, সাধারণ সম্পাদক ওয়ালিদ মিয়া, কর্মচারী সমিতির সভাপতি তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক বি এম আশিকুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ