ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

ক্রেডিট কার্ড জালিয়াতি চক্রের ৪ সদস্য সিআইডি'র জালে


প্রকাশ: ৮ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ক্রেডিট কার্ড জালিয়াতি চক্রের ৪ সদস্য সিআইডি'র জালে

   

স্টাফ রিপোর্টার : আন্তর্জাতিক ক্রেডিট কার্ড জালিয়াতি চক্রের নিজাম উদ্দিন (২২), রেহানুর হাসান রাশেদ (২০), আনােয়ার পারভেজ (২২) ও আল -আমিন ( ২২ ) নামের  ৪ প্রতারককে গ্রেপ্তার ক‌রে‌ছে সিআইডি'র সাইবার পুলিশ।

এসময় তা‌দের কাছ থেকে ২টি ল্যাপটপ, ৮টি মােবাইল সেট, একটি হার্ডডিস্ক, ১৬টি ব্যাংক কার্ড, ২৬টি স্বর্ণের বক্সসহ নগদ এক লাখ ৬৮ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

বৃহস্প‌তিবার (৯ জুলাই) দুপু‌রে সিআই‌ডির প্রধান কার্যাল‌য়ে আ‌য়ো‌জিত সংবাদ স‌ম্মেল‌নে সংস্থার ডিআই‌জি শাহ আলম এসব কথা ব‌লেন।

তিনি বলেন, গ্রেপ্তারকৃত‌দের মধ্যে ৩ জন ক্রেডিট কার্ডের তথ্য চুরির সাথে সরাসরি সম্পৃক্ত এবং অন্যজন পণ্য রিসিভ করার কাজে নিয়ােজিত ছিল।

ডিআই‌জি শাহ আলম জানান, চালডাল ডটকম নামক অনলাইন শপের অভিযােগের সূত্র ধরে সিআইডির সাইবার পুলিশ জালিয়াতির ঘটনাটি উদঘাটন করে। সাইবার পুলিশের তদন্তকালে দেখা যায়, এ চক্রটি নিয়মিত অন্য ব্যক্তির মালিকানাধীন আন্তর্জাতিক ক্রেডিট কার্ড ব্যবহার করে চালডাল ডটকম থে‌কে অনলাইনে কেনাকাটা করেছে। 

ক্রেডিট কার্ড থে‌কে নিয়মিত অনলাইনে লেনদেন হলেও প্রকৃত পক্ষে কার্ডের মালিক বিষয়টি সম্পর্কে কিছুই জান‌তেন না। এছাড়া গ্রেপ্তারকৃতরা আড়ং ও অন্যন্য অনলাইন শপে কার্ড জালিয়াতির মাধ্যমে কেনাকাটা করেছেন। প্রকৃত ক্রেডিট কার্ড হােল্ডারের পিন নম্বর সহ গােপন তথ্য চুরির মাধ্যমে তারা এ জালিয়াতি করেছেন ব‌লে প্রাথমিক তদন্তে জানা গে‌ছে।

ডিআই‌জি জানান, তা‌দের বিরু‌দ্ধে মঙ্গলবার ডিজিটাল নিরাপত্তা আইনে বনানী থানায় একটি মামলা হ‌য়ে‌ছে। 


   আরও সংবাদ