ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ঝুঁকিপূর্ণ এলাকায় স্থায়ী বাঁধ প্রকল্প নেয়া হচ্ছে : উপমন্ত্রী এনামুল হক


প্রকাশ: ৮ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ঝুঁকিপূর্ণ এলাকায় স্থায়ী বাঁধ প্রকল্প নেয়া হচ্ছে : উপমন্ত্রী এনামুল হক

   

স্টাফ রিপোর্টার : "করোনা সঙ্কটের মধ্যে পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রকল্পসমূহের কাজ অব্যাহত ছিলো। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমি বন্যা কবলিত সকল এলাকায় খোঁজ রাখছি এবং বন্যা পুর্বাভাস পেয়ে নির্বাহী প্রকৌশলীদের জরুরি ভিত্তিতে জিও ব্যাগ নিয়ে তৈরী থাকতে নির্দেশ দিয়েছি। 

পর্যায়ক্রমে সকল ঝুঁকিপূর্ণ এলাকায় স্থায়ী বাঁধ প্রকল্প নেয়া হচ্ছে। টাঙ্গাইলে মোট ৬১০ কোটি টাকার প্রকল্প চলমান আছে। যেই ৩৭টি বাড়ি ভেঙ্গেছে, এ বছরেই সেখানে আমরা মাটি ভরাটের ব্যবস্থা করে দিবে বলে জানিয়েছেন, পানি সম্পদ উপমন্ত্রী ও সাবেক সাংগঠনিক সম্পাদক কে এম এনামুল হক শামীম।

বৃহস্পতিবার (৯ জুলাই) সকালে টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার গোহালিয়া বাড়ী ইউনিয়নের বেলটিয়া ঘাট নদী ভাঙ্গণ এলাকা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। 

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের মাঝে নগদ ১০ হাজার টাকা  ও ত্রাণ সামগ্রী বিতরণ করে উপমন্ত্রী শামীম আরো বলেন: "আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকা ভ্রমণ করেছি এবং দেখেছি সেখানে বিএনপি'র কেউ জনগণের পাশে নেই। যারা দুর্যোগে জনগণের পাশে থাকে না, তাদের মুখে সরকারের সমালোচনা মানায় না। জনকল্যাণের রাজনীতিই বাংলাদেশ আওয়ামীলীগের প্রাণশক্তি।"

এসময় টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাসান ইমাম খাঁন, জেলা প্রশাসক জনাব আতাউল গনি, প্রধান প্রকৌশলী (কেন্দ্রীয় অঞ্চল) আব্দুল মতিন সরকার, প্রধান প্রকৌশলী (ড্রেজার) আজিজুল হক, নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন। 


   আরও সংবাদ