ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

আরডিএ'র মহাপরিচালকের মূত‍্যুতে এলজিআরডি প্রতিমন্ত্রী ও সচিবের শোক


প্রকাশ: ১০ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


আরডিএ'র মহাপরিচালকের মূত‍্যুতে এলজিআরডি প্রতিমন্ত্রী ও সচিবের শোক

   

স্টাফ রিপোর্টার : পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ)বগুড়া মহাপরিচালকের (অতিরিক্ত সচিব) মূত‍্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ ক‌রে‌ছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এবং সচিব রেজাউল আহসান।

এক শোকবার্তায় প্রতিমন্ত্রী বলেন, তিনি অত্যন্ত সততা দক্ষতা ও নিষ্ঠার সাথে তাঁর উপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। তাঁর সুদক্ষ নেতৃত্বে আরডিএর প্রশিক্ষণ ও গবেষণা ক্ষেত্রে নতুন মাত্রা লাভ করেছে। 

আরডিএ সুনির্দিষ্ট ভিশন ও মিশন বাস্তবায়নে তাঁর অবদান অত্র মন্ত্রণালয় গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে। তাঁর মৃত্যুতে দেশ  একজন দক্ষ ও  দেশপ্রেমিক প্রশাসককে হারালো। ।  

পৃথক শোকবার্তায় পল্লী উন্নয়ন ও সমবায় সচিব মো. রেজাউল আহসান বলেন, আরডির ডিজি যোগদানের স্বল্প সময়ের মধ‍্যে সরকারের নির্বাচনী ইশতেহার  "আমার গ্রাম, আমার শহর" বিনিমার্ণে গবেষণা কার্যক্রম পরিচালনা সহ সরকারের নীতি ও উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে অগ্রগামী ভূমিকা পালন করেন। 

তিনি রাষ্টীয় দায়িত্ব পালনের পাশাপাশি জনকল্যাণমূলক কর্মকান্ডেও ছিলেন সমানভাবে সক্রিয়। তাঁর কর্মদক্ষতা ও সততার জন‍্য এ বছরের  শুদ্ধাচার পুরস্কার  অর্জন করেন। তাঁর মৃত‍্যুতে অত্র মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারী গভীরভাবে শোকাহত।

প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ও সচিব  মরহুমের বিদেহী আত্নার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, তিনি গত ২৯জুন থেকে  করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে  রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৯ টা ৩০ মিনিটে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। 

সংক্ষিপ্ত জীবনী আমিনুল ইসলাম ৮ম বিসিএস এর মাধ্যমে প্রশাসন ক্যাডারে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর যোগদান করেন। সুদীর্ঘ চাকুরি জীবনে তিনি সহকারি কমিশনার, সহকারি কমিশনার (ভুমি), উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসক, স্থানীয় সরকারের পরিচালক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে মাঠ প্রশাসনে এবং উপ-সচিব হিসেবে খাদ্য মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। 
তিনি সিরাজগঞ্জের জেলা প্রশাসক হিসেবে তিন বছরেরও অধিককাল অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

তিনি পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি জনকল্যাণমূলক কর্মকান্ডেও সমানভাবে সক্রিয়। তিনি সামাজিক আন্দোলন স্কাউটিং কার্যক্রমের সাথে নিবিড়ভাবে যুক্ত। তিনি স্কাউটস এর একজন লিডার ট্রেনার। 

তিনি বিগত পাঁচ বছর যাবত বাংলাদেশ স্কাউট রাজশাহী অঞ্চলের আঞ্চলিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। 

তিনি স্কাউটসের ন্যাশনাল সার্টিফিকেট এ্যাওয়ার্ড, মেডেল অব মেরিট, বার টু দ্যা মেডেল, প্রধান জাতীয় কমিশনার এ্যাওয়ার্ড অর্জন করেছেন এবং রৌপ্য ইলিশ এ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন)


   আরও সংবাদ