ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

চৌগাছার ছাত্রলীগ সভাপতিকে পিটিয়ে জখম, ১৩ জনের নামে মামলা


প্রকাশ: ১০ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছার ছাত্রলীগ সভাপতিকে পিটিয়ে জখম, ১৩ জনের নামে মামলা

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : পূর্ব শত্রুতার জের ধরে যশোরের চৌগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন (৩০) কে পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষ। একই ঘটনায় মিঠুন বিশ্বাস নামের আর একজনকেও মাথায় ধারালো অস্ত্রের আঘাত করে মারাত্মক জখম করেছে দুর্বৃত্তরা।

ইব্রাহিম হোসেন উপজেলার চৌগাছা সদর ইউনিয়নের বেড়গোবিন্দপুর গ্রামের আব্দুল খালেক বিশ্বাসের ছেলে এবং মিঠুন বিশ্বাস একই গ্রামের মইন বিশ্বাসের ছেলে।

শুক্রবার রাতে উপজেলার বেড়গোবিন্দপুর বাওড় এলাকায় এঘটনা ঘটেছে। এঘটনায় শনিবার চৌগাছা থানায় ১৩ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন ইব্রাহিম হোসেনের ভাই জাহিদ হাসান মিলন।

হাসপাতালে ভর্তি আহত ইব্রাহিম জানান, ‘শুক্রবার রাত ৯ টার দিকে আমি চৌগাছা শহর থেকে নিজ গ্রাম বেড়গোবিন্দপুর যাচ্ছিলাম। বাওড় ব্রিজের নিকটে পৌছালে ১০/১৫ ব্যক্তি ধারাল দা, লাঠিসোটা নিয়ে আমার উপর হামলা করে মারপিট শুরু করে। এসময় ধারল দা ও লোহার রডের আঘাতে আমার দুই পা মারাত্বকভাবে জখম হয়। একই সময়ে আমার সাথে থাকা মিঠুনকেও ধারাল দা দিয়ে কুপিয়ে মারাত্বকভাবে জখম করেছে হামলাকারিরা’।

ইব্রাহিম আরো বলেন, হামলাকারিদের মধ্যে বেড়গোবিন্দপুর গ্রামের পারভেজ, মহব্বত মল্লিক, রকি, বিপুল মল্লিক ও আলমকে আমি চিনতে পেরেছি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. হাদিউর রহমান সিয়াম বলেন, ইব্রাহিমের বাম পায়ের শিরা কেটে গেছে এবং উভয় পায়ে মারাত্মক ইনজুরি হয়েছে। মিঠুনের মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে। উভয়কেই উন্নত চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে।

এঘটনায় আহত ছাত্রলীগ নেতার ভাই জাহিদুর রহমান মিলন বাদী হয়ে সাবেক ছাত্রলীগ নেতা শামীমসহ ১৩ জনের নাম উল্লেখ করে শনিবার চৌগাছা থানায় একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করেছেন। মামলা নং-০৬।

মামলায় অভিযুক্ত সাবেক ছাত্রলীগ নেতা শামীমের বাবা আওয়ামী লীগ নেতা আওরঙ্গজেব চন্নু জানান, তার ছেলে ঘটনার দিন ছেলের শশুরবাড়ি মহেশপুর উপজেলার কমলাপুর গ্রামে অবস্থান করছিল। রাজনৈতিক প্রতিহিংসার কারনে তার ছেলেকে আসামী করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

মামলার তদন্তকারি কর্মকর্তা চৌগাছা থানার এসআই (উপরিদর্শক) শাহিনুর রহমান শাহিন বলেন, সঠিক বলা যাচ্ছেনা কি কারনে এঘটনা ঘটেছে। তদন্ত চলছে, তবে একাধিক সূত্র থেকে জানতে পেরেছি অভিযোগকারিদের সাথে ছাত্রলীগ নেতা ইব্রাহিমের পরিবারের সাথে অনেক পূর্বের শত্রুতা রয়েছে। শত্রুতার জেরে এঘটনা ঘটতে পারে। 

তিনি আরো বলেন, অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলেছে। গ্রেফতার হলে স্পষ্টভাবে জানা যাবে ঠিক কি কারনে এ ঘটনা ঘটেছে।

এদিকে মামলার আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বি এম শফিকুজ্জামান রাজুর নেতৃত্বে শনিবার দুপুরে শহরের বিভিন্ন সড়ক অবরোধ করে সকল প্রকার যাবাহন চলাচল বন্ধ করে দেয়। পরে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজিব এসে তাদেরকে অতিদ্রুত আসামী গ্রেফতারের প্রতিশ্রুতি দিলে তারা অবরোধ তুলে নেয়।

চৌগাছা থানার ওসি রিফাত খান রাজিব বলেন, আসামী গ্রেফতারের চেষ্টা চলছে। খুব শিগরিই আসামীদের গ্রেফতার করে আইনে সপোর্দ করা হবে।


   আরও সংবাদ