ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

দুর্নীতির বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণে স্বাধীনতা দুদকের আছে : কাদের


প্রকাশ: ১১ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


দুর্নীতির বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণে স্বাধীনতা দুদকের আছে : কাদের

   

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যখাতসহ সকল খাতের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যেখানেই দুর্নীতি হবে সেখানেই তদন্ত করে ব্যবস্থা গ্রহণে দুর্নীতি দমন কমিশনের স্বাধীনতা রয়েছে। প্রয়োজনে নিজের মন্ত্রণালয়ের যে কোন অনিয়মের বিরুদ্ধেও তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণে কোনো বাধা নেই বলে তিনি উল্লেখ করেন।

আজ রোববার (১২জুলাই) সকালে জাতীয় সংসদ ভবন এলাকাস্থ নিজ বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

করোনার সংক্রমণ রোধে কোরবানির পশুরহাটের সংখ্যা কমানোর ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, কোরবানির পশু ক্রয়-বিক্রয়ে বাড়তি চাপ মোকাবিলায় ডিজিটাল প্ল্যাটফর্ম হতে পারে সম্ভাব্য বিকল্প। 

অনলাইন বাজারে কোরবানির পশু ক্রয়-বিক্রয়ে লেনদেন স্বচ্ছতা ও নিরাপত্তা নিশ্চিতে সংশ্লিষ্টদের তদারকি বাড়ানোর ওপর তিনি জোর দেন।

করোনার নমুনা পরীক্ষায় দুটি প্রতিষ্ঠানের প্রতারণা প্রসঙ্গে মন্ত্রী দ্রুততার সাথে তদন্তপূর্বক অভিযুক্তদের আইনের আওতায় আনার জন্য আইন প্রয়োগকারী সংস্থাসমূহের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, অপরাধীর কোনো দল নেই। অপরাধ লুকোতে তারা নানান দলের পরিচয় বহন করলেও শেষ পর্যন্ত নিজেদের রক্ষা করতে পারে না।

করোনার সংক্রমণ রোধ, বন্যা পরিস্থিতি মোকাবিলা এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন করে কোরবানির পশুরহাটের অনুমতি প্রদান সরকারের সামনে তিনটি বড় চ্যালেঞ্জ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ সময়ে পারস্পরিক সহযোগিতা, আন্তরিকতা এবং মমত্ববোধ জাগিয়ে তোলার পাশাপাশি সংকট উত্তরণে প্রয়োজন দৃঢ় মনোবল।


   আরও সংবাদ