ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

অভিযোগ প্রমাণিত হলে ডিসি ইব্রাহিমকে শাস্তি পেতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশ: ২৭ অগাস্ট, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


অভিযোগ প্রমাণিত হলে ডিসি ইব্রাহিমকে শাস্তি পেতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

   

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী জোনের উপকমিশনার (ডিসি) মো. ইব্রাহিম খানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ বুধবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের ওয়াসা ভবনে ঢাকা ওয়াসা ও ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়ন আয়োজিত এক অনুষ্ঠান শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘অভিযোগের ভিত্তিতে প্রাথমিকভাবে তাকে (ডিসি ইব্রাহিম) সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওই বিষয়ে অধিকতর তদন্ত চলছে। তদন্ত শেষে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘ওয়ারী জোনের উপকমিশনারের সঙ্গে আর কেউ জড়িত থাকলে তাকেও আইনের আওতায় নিয়ে আসা হবে। তদন্ত শেষে এ বিষয়ে আরো বিস্তারিত জানানো যাবে।’

এর আগে ২৫ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ওয়ারী জোনের উপকমিশনার (ডিসি) মো. ইব্রাহিম খানকে সাময়িক বরখাস্ত করার কথা জানানো হয়। ২০১৮ সালের সিভিল সার্ভিস আইন অনুযায়ী, সাময়িক বরখাস্তকৃত পুলিশ কর্মকর্তাকে পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছে।

উল্লেখ, রাজধানীর নবাবপুরে মুক্তিযোদ্ধা পরিবারের নামে বরাদ্দ হওয়া বাড়ি দখলে ভূমিদস্যু চক্রকে সহায়তার অভিযোগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ ইব্রাহিম খানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


   আরও সংবাদ