ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

মানবতাবিরোধী অপরাধে আ.লীগ একদিন অভিযুক্ত হবে : ফখরুল


প্রকাশ: ২৯ অগাস্ট, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


মানবতাবিরোধী অপরাধে আ.লীগ একদিন অভিযুক্ত হবে : ফখরুল

   

স্টাফ রিপোর্টার : গুম-খুনের জন্য আওয়ামী লীগ সরকারকে একদিন মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত হতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৩০ আগস্ট) বিকালে বনানীতে নিখোঁজ সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর পরিবারের সাথে সাক্ষাতের পর তিনি সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় তিনি এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, এনফোর্স ডিজএপিয়ারেন্স- এটা সম্পূর্ণ রুপে মানবতা বিরোধী একটা অপরাধ। জাতিসংঘের যে একটা চাটার্ড আছে সেই চাটার্ডে পরিস্কার করা হয়েছে -দিস ইজ এ ক্রাইম এগেনেস্ট হিউমেনেটি। আজকে এই সরকার অভিযুক্ত হবে এই ক্রাইম এগেনেস্ট হিউমিনেটির জন্যে।

এছাড়াও বিএনপি মহাসচিব  নিজামুদ্দিন মুন্না ও তারিকুল ইসলাম ঝন্টুর বাসা ছাড়াও নাখালপাড়ায় সাজেদুল ইসলাম সুমনের বাসায়ও যান মহাসচিব। এ সময়ে বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আসাদুজ্জামান, শহিদুল ইসলাম বাবুল, ব্যারিস্টার ফারজানা শারমিন, এসএম জাহাঙ্গীর, শায়রুল কবির খান, সাহাবুদ্দিন সাগর, আলী আকবর আলী, জুলহাস পারভেজ, মুনির হোসেন, আফাজউদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

বিকালে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বংশালে সোহেল, জহিরুল ইসলাম জহির, পারভেজ হোসেন, চঞ্চল, গয়েশ্বর চন্দ্র রায় সূত্রাপুরের খালিদ হোসেন সোহেল, সেলিম রেজা পিন্টু, সম্রাট মোল্লা এবং সেলিমা রহমান সবুজবাগে মাহবুব হাসান সুজন ও কাজী ফরহাদ হোসেনের বাসায় গিয়ে তাদের পরিবারের খোঁজ খবর নেন।

গুম হওয়া পরিবারদের জন্য নেতৃবৃন্দ তারেক রহমানের পক্ষ থেকে ফলের ঝুড়ি নিয়ে যান। অপরদিকে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় যান সুত্রাপুরে। 

ডক্টর খন্দকার মোশাররফ হোসেন, বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের সাথে ছিলেন ঢাকা দক্ষিণ বিএনপির সভাপতি হাবিবুর নবী খান সোহেল ও প্রকৌশলী ইশরাক হোসেন। 


   আরও সংবাদ