ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

সিরাজ উদ দৌলার নির্দেশে নুসরাতকে পুড়িয়ে হত্যা : পিবিআই


প্রকাশ: ১২ এপ্রিল, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


সিরাজ উদ দৌলার নির্দেশে নুসরাতকে পুড়িয়ে হত্যা : পিবিআই

   

স্টাফ রিপোর্টার : ফেনীর সোনাগাজী মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার নির্দেশে দুর্বৃত্তরা পুড়িয়ে হত্যা করেছে বলে জানিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রধান বনোজ কুমার মজুমদার।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে পিবিআই আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

বনোজ কুমার মজুমদার বলেন, ‘এই ঘটনায় এখন পর্যন্ত সাত জনকে গ্রেফতার করা হয়েছে। মোট ১৫ জনের সম্পৃক্ততা পাওয়া গেছে। আলেম সমাজকে হেয় এবং মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলার কারণে নুসরাতকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল।

তিনি বলেন, ‘অধ্যক্ষের অনুসারী গ্রেফতার নুরউদ্দিন নুসরাত হত্যাকাণ্ডে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। জবানবন্দিতে সে বলেছে, অপারেশনে বোরকা পড়া চারজনের মধ্যে দু’জন ছেলে আর বাকি দু’জন মেয়ে ছিল। তারা সবাই ওই মাদরাসার শিক্ষার্থী। এদের মধ্যে শাহদাত হোসেন শামীম প্রধান পরিকল্পনাকারী ছিল। তাকে খোঁজা হচ্ছে। এই ঘটনায় শম্পা অথবা চম্পাকেও গ্রেফতার করা হয়েছে। সে বাইরে এসে বলছিল নুসরাতকে পুড়িয়ে মারা হচ্ছে।

এর আগে গত ২৭ মার্চ নুসরাত জাহান রাফিকে নিজ কক্ষে নিয়ে শ্লীলতাহানির অভিযোগে সোনাগাজী ইসলামীয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেফতার করে পুলিশ। এরপর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। নুর উদ্দিনসহ কয়েকজন অধ্যক্ষের সঙ্গে জেলে দেখা করে নুসরাতকে পুড়িয়ে হত্যা করার নিদের্শ নিয়ে আসে।

উল্লেখ্য, ৬ এপ্রিল ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় আলীম পরীক্ষা চলাকালে নুসরাত জাহান রাফিকে ডেকে নিয়ে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। সেদিনই দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করানো হয় নুসরাতকে। ৭৫ ভাগ পুড়ে যায় তার শরীর। পাঁচদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।


   আরও সংবাদ