ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ঢাবি উপাচার্যের বাসভবনে হামলাসহ চার মামলার প্রতিবেদন দাখিল ৭ অক্টোবর


প্রকাশ: ১ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


ঢাবি উপাচার্যের বাসভবনে হামলাসহ চার মামলার প্রতিবেদন দাখিল ৭ অক্টোবর

   

স্টাফ রিপোর্টার : কোটা সংস্কারের আন্দোলন চলাকালে ২০১৮ সালের ৮ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের বাসভবনে হামলা, ভাঙচুরসহ সহিংসতা ও পুলিশের ওয়াকিটকি ছিনতাইয়ের ঘটনা ঘটে।

সে ঘটনায় করা চার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আজ নির্ধারণ করা হলেও প্রতিবেদন দাখিল না হওয়ায় আগামী ৭ অক্টোবর নতুন দিন ধার্য করেছে আদালত।

সোমবার সোমবার (২ সেপ্টেম্বর) মামলার তদন্ত কর্মকর্তারা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী নতুন এ দিন ধার্য করেছেন।

জানা গেছে, ২০১৮ সালের ৮ এপ্রিল রাত ১টার দিকে বিক্ষোভকারীরা উপাচার্যের বাসভবনে প্রবেশ করেন। তারা মূল ফটক ভেঙে ফেলেন এবং দেয়াল টপকে বাসায় ঢুকে পড়েন। তাদের হাতে রড, হকিস্টিক, লাঠি ও বাঁশ ছিল। একপর্যায়ে বাসভবনের আশপাশে একাধিক মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়া হয়।

 উপাচার্য  ভবনে হামলার ঘটনায় এর দুদিন পর ১০ এপ্রিল রাজধানীর শাহবাগ থানায় ঢাবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা বাদী হয়ে একটি মামলা করেন। 
 
এছাড়া পুলিশের বিশেষ শাখার (এসবি) এক সদস্যের মোটরসাইকেল ভাঙচুরের ঘটনায় একটি এবং ওয়াকিটকি ছিনতাই ও অন্যান্য ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে আরও দুটি মামলা করে। তবে মামলায় আসামিদের নাম ও সংখ্যা উল্লেখ করা হয়নি। এজাহারে ঢাবি উপাচার্যের বাড়িতে হামলা, গাড়ি পোড়ানো ও পুলিশের ওয়াকিটকি ছিনতাইয়ের কথা উল্লেখ করা হয়।


   আরও সংবাদ