ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

বিএসটিআইয়ের অনুমতি ছাড়া পণ্য তৈরি তিন প্রতিষ্ঠানকে জরিমানা


প্রকাশ: ৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


বিএসটিআইয়ের অনুমতি ছাড়া পণ্য তৈরি তিন প্রতিষ্ঠানকে জরিমানা

   

স্টাফ রিপোর্টার : বিএসটিআইয়ে অনুমতি ছাড়া বিভিন্ন পণ্য তৈরীর অপরাধে আশুলিয়ার কাঠগড়া, খেঁজুরবাগান ও কুমকুমারী এলাকার তিন প্রতিষ্ঠানকে ৪৩ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। 

এছাড়া বিপুল পরিমান নকল ডিটারজেন্ট পাউডার, সাবান ও তার মোড়ক জব্দ করা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত এ অভিযান চলে।

র‌্যাব-৪ এর সিপিসি-২ এর মেজর শিবলী মোস্তফার পরিচালিত ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহম্মেদ।এ সময় বিএসটিআইয়ের সদস্যরা উপস্থিত ছিলেন। 

শিবলী মোস্তফা বলেন, অভিযানকালে বিএসটিআইয়ের অনুমতি ছাড়া পণ্য তৈরি করায় জান্নাত ইন্ডাস্ট্রিজ বিডি লি. কোম্পানীর ম্যানেজার নাসির উল্যাহর কাছ থেকে নগদ ১০ লাখ টাকা, রক্স সোপ এন্ড কসমেটিক লি. কোম্পানীর পরিচালক হাবিবুল্লাহর কাছ থেকে নগদ ৩০ লাখ টাকা ও এভারওয়ে টয়লেট্রিজ লি. কোম্পানীর পরিচালক খালেদ আহমেদের কাছ থেকে নগদ ৩ লাখ অর্থদন্ড আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

এছাড়াও জান্নাত ইন্ডাস্ট্রিজ থেকে টাইড ডিটারজেন্টের ১০ বস্তা, মাদার গ্রীন লেমন সপের ৮ বস্তা, মেট্রো পচা বল সাবানের ১২ বস্তা, টরেন্স ইনস্ট্রা ড্রি. পাউডারের ১০ বস্তা, মেট্রো বাংলা সাবানের ১০ বস্তা, মেট্রো হাই মাদ্রাসা পাউডারের ১০ বস্তা, চায়না বাংলা এল.ই.ডি এর ৮ বস্তা, মেট্রো এল.ই.ডি এর ২ বস্তা মোড়ক জব্দ করা হয়। যার মোট মূল্য আনুমানিক ২ লাখ টাকা। 

সেই সঙ্গে এভারওয়ে টয়লেট্রিজ থেকে ৫ বস্তা অল ক্লিন পাওয়ার হোয়াইট সিনথেটিক ডিটারজেন্ট পাউডার, ১০ বস্তা স্মাইল হোয়াইট সিনথেটিক ডিটারজেন্ট পাউডার ও ৫ বস্তা অল ক্লিন ওয়াশিং পাউডার জব্দ করা হয়েছ। যার মোট মূল্য আনুমানিক ২ লাখ ৬০ হাজার টাকা।


   আরও সংবাদ