ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

তিন বছর পরে চার যুবক‌কে ফেরত দিল বিএসএফ


প্রকাশ: ৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


তিন বছর পরে চার যুবক‌কে ফেরত দিল বিএসএফ

   

যশোর থেকে খান সাহেব :  তিন বছর আগে কলকাতা পুলিশের হাতে আটক ৪ বাংলাদেশি যুবককে বেনাপোল আইসিপি বডার গার্ড বাংলাদেশর (বিজিবি) কাছে হস্তান্তর করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

মঙ্গলবার সন্ধ্যায় তাদের বেনাপোল পোর্টথানা পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি। পরে পুলিশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করে।

ফেরত আসা চার যুবক হলো ফরিদপুর জেলার ভাঙ্গা থানার হামিরদি গ্রামের লিয়াকত আলীর ছেলে আসাদুল (২২), নবাব আলীর ছেলে আরিফ খান (২৪), জিন্নাত আলীর ছেলে পয়সা খান (২৯) ও সাত্তার মিয়ার ছেলে জাহিদ (২৩)।

ফেরত আসা জাহিদ জানান, ভালো কাজ দেওয়ার কথা বলে তাদের এলাকার মুজিদ নামে এক দালাল প্রত্যেকের কাছ থেকে ৩০ হাজার টাকার বিনিময়ে অবৈধ পথে ভারতে নিয়ে যায়। দালাল মুজিদ তাদের কলকাতা স্টেশনে নিয়ে যাওয়ার পর পুলিশ আটক করে জেল হাজতে পাঠায়।

এ সময় মুজিদ কৌশলে পালিয়ে দেশে চলে যায়। ৩ বছর কারাগারে থাকার পর মঙ্গলবার তারা দেশে ফিরে আসে।

বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার বাকী বিল্লাল জানান, দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে যোগাযোগের মাধ্যমে তাদের 'স্বদেশ প্রত্যাবাসন' প্রক্রিয়ায় ফেরত আনা হয়েছে। তাদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। সেখান থেকে তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।


   আরও সংবাদ