ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

য‌শো‌রে ফরিদ হত্যা মামলায় পাঁচ জ‌নের কারাদন্ড


প্রকাশ: ৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


য‌শো‌রে ফরিদ হত্যা মামলায় পাঁচ জ‌নের কারাদন্ড

   

য‌শোর থেকে খান সাহেব : যশোরে ফরিদ হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থ দন্ডের আদেশ দিয়েছেন আদালত। স্পেশাল জজ (জেলা জজ) আদালতের বিচারক শেখ ফারুক হোসেন।

বুধবার এ পাঁচ আসামির সাজা দিয়ে কারাগারে পাঠিয়েছেন। 

নিহত ফরিদ হোসেন শার্শা উপজেলার রাড়িপুকুর গ্রামের বাসিন্দা ছিলেন।

মামলার দন্ডিতরা হলেন, রাড়িপুকুর গ্রামের রমজান আলী গাজীর ছেলে সিদ্দিক হোসেন, একই এলাকার আবুল হোসেনের ছেলে মন্টু, ফুলশাহের ছেলে ওমর আলী, ইয়াকুব আলীর ছেলে আবুল হোসেন, ফকির আলীর ছেলে আব্দুস সামাদ।

১৯৯৭ সালের ৯ এপ্রিল আসামিদের হাতে খুন হয় ফরিদ উদ্দিন। জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে ফরিদের বাবা মহব্বত আলীর সাথে গোলোযোগের জেরে খুন হয় ফরিদ। মহব্বতের জামাই ঝিকরগাছা উপজেলার বাধখানা গ্রামের মোকলেস শার্শা থানায় ৯জনের বিরুদ্ধে মামলা করেন।

এ মামলায় নয়জনকেই অভিযুক্ত করে ১৯৯৭ সালের ২৫ এপ্রিল শার্শা থানার এস আই কাজী আয়ুবুর রহমান আদালতে চার্জশিট দেন। এর মধ্যে আব্দুস সাত্তারের মৃত্যু হয়। মামলা চলাকালে ১৭ স্বাক্ষীর স্বাক্ষগ্রহণ শেষে আজ আদালত সিদ্দিক হোসেনকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ২০ হাজার টাকা জরিমানা এবং মন্টু, ওমর আলী, আবুল হোসেন, সামাদকে ১ বছরের সশ্রম কারাদ- ও ২০০০ টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ডের আদেশ দেন। 

একই সাথে এ মামলায় পৃথক ধারায় প্রত্যেকের ৩ মাসের বিনামশ্রম কারাদন্ড ও ৫০০ টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন।

এছাড়া এ মামলা থেকে ওই এলাকার সোয়েল উদ্দিনের ছেলে রবিউল হোসেন, সিদ্দিকের স্ত্রী রাশিদা বেগম, আবুল হোসেনের স্ত্রী জহুরা খাতুনকে খালাশ প্রদান করেন।

রাষ্ট পক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি এস এম বদরুজ্জামান পলাশ।


   আরও সংবাদ