ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

যে কেউ রওশনকে চেয়ারম্যান ঘোষণা করতে পারে না : কাদের


প্রকাশ: ৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


যে কেউ রওশনকে চেয়ারম্যান ঘোষণা করতে পারে না : কাদের

   

স্টাফ রিপোর্টার : রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা প্রসঙ্গে জিএম কাদের বলেছেন, এটা করতে পারে না। যে কেউ একজন ঘোষণা করলেই হয় না। রাজা নাম হলেই যেমন রাজা হয় না তেমনি চেয়ারম্যান ঘোষণা করলে চেয়ারম্যান হয় না।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে  তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জিএম কাদের এমন মন্তব্য করেন।

জিএম কাদের  বলেন, একটি সাংবাদিক সম্মলনের খবর শুনেছি। বিষদভাবে না জেনে এখনই কিছু বলতে চাচ্ছি না। ৬ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ব্রিফিং করা হবে।

পার্লামেন্টারী বোর্ড গঠনে উত্থাপিত অভিযোগ প্রসঙ্গে বলেন, এরশাদ সাহেব জীবিত থাকা অবস্থায় যেভাবে বোর্ড গঠন করেছিলেন সেভাবেই করা হয়েছে। শুধু একজন সদস্য নিজের থেকে জানালে তার স্থানে কাজী ফিরোজ রশীদকে যুক্ত করেছি। জাতীয় নির্বাচন ও একটি উপ-নির্বাচনে একই বোর্ড নাও হতে পারে। এখানে আঞ্চলিকতার প্রাধান্য থাকতেই পারে।

তিনি বলেন, পার্টির গঠনতন্ত্র অনুযায়ী আমি দায়িত্ব পালন করছি। কেউ শৃঙ্খলা ভঙ্গ করলে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জিএম কাদের।

তিনি বলেন, এরশাদের মৃত্যূতে তিনটি বিষয়ে শূন্যতা তৈরি হয়। এক পার্টির চেয়ারম্যান পদ, পার্লামেন্টারী পার্টির নেতা ও ওনার মৃত্যূতে শুন্য হওয়া রংপুর আসন। গঠনতন্ত্র মোতাবেক পার্লামেন্টারী পার্টির নেতা হবেন পার্টির চেয়ারম্যান। পার্টির প্রেসিডিয়ামের বৈঠকে সর্বোসম্মতভাবে সিদ্ধান্ত নিয়ে চিঠি দেওয়া হয়েছে স্পিকারকে। এখন বিষয়টি স্পিকার নির্ধারণ করবেন। 

চেয়ারম্যান আমি কিনা প্রশ্ন উঠেছে, গঠনতন্ত্রের ২০ এর ক ধারায় স্পষ্ট উল্লেখ রয়েছে, পার্টির চেয়ারম্যান যাকে খুশি যেকোনো পদে নিয়োগ, বহিস্কার কিংবা স্থলাভিষিক্ত করতে পারবেন। এটা আমরা মনে করছি ওনার স্থলাভিষিক্ত করতে পারবেন। এরশাদ মৃত্যূর আগে সাংগঠনিক আদেশে আমাকে চেয়ারম্যান করে গেছেন। ওনার মৃত্যূর পর পার্টির প্রেসিডিয়ামের সভায় আমাকে চেয়ারম্যান হিসেবে ধন্যবাদ গৃহীত হয়েছে। এখন কেউ যদি আমাকে চেয়ারম্যান না মানেন সেটা তার বিষয়। যা করা হয়েছে পার্টির স্বার্থে করা হয়েছে।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, গোলাম কিবরিয়া টিপু, সালমা ইসলাম, সুনীল শুভরায়, মাসুদ উদ্দিন চৌধুরী, নাজমা আক্তার, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, এসএম ফকর উজ জামান জাহাঙ্গীরসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।


   আরও সংবাদ