ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

শাহজালালে ২ হাজার ২৪৬ টি মোবাইলসহ ৩ চোরাকারবারী আটক


প্রকাশ: ৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


শাহজালালে ২ হাজার ২৪৬ টি মোবাইলসহ ৩ চোরাকারবারী আটক

   

স্টাফ রিপোর্টার : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে  ২ হাজার ২৪৬ পিস মোবাইলসহ ৩ চোরাকারবারীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ৮ টার সময় বিমানবন্দরের বহিরাঙ্গনের ২ নং ক্যানোপি এলাকা থেকে তাদের আটকের তথ্য নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন।

বিমানবন্দর সূত্র জানায়, আজ সকাল ৭ টায় চীনের গুয়াংজু থেকে ইউএস বাংলার ফ্লাইট বিএস ৩২৬ যোগে ঢাকায় আসে সুজন (৪৯), শাহরিয়ার হোসেন প্রিন্স (৩৩) এবং রফিকুল ইসলাম (২৭)। সকাল আট টার সময় বিমানবন্দরের বহিরাঙ্গনের ২ নং ক্যানোপি এলাকায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে তারা বিভ্রান্তিকর তথ্য দেয় এবং শুল্ক ফাকি দেয়ার কথা স্বীকার করে। 

পরবর্তিতে তাদের ব্যাগেজ তল্লাশি করে আইফোন, স্যামসাং, ওয়ান প্লাস, টান্সেন্ট গেম, শাওমী ও নোকিয়া ব্রান্ডের মোট ২হাজার ২৪৬ পিস মোবাইল পাওয়া যায়। আটক মোবাইলের আনুমানিক বাজার মূল্য সাড়ে ৩ কোটি টাকা বলে জানা গেছে।

জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে এই মোবাইল বাংলাদেশ ও ভারতে বিক্রির উদ্দেশ্যে আনা হয়। ভারতীয় নাগরিক জনৈক রাজেশের মাধ্যমে একটি অংশ ভারতে পাচার করা হতো বলে জানা গেছে। আটক সুজন দীর্ঘ ২৫ বছর ধরে এই ধরণের চোরাকারবারীর সাথে জড়িত বলেও জানা গেছে।

তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা  আইনের চোরাচালান বিরোধী ধারায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে  জানানো হয়।


   আরও সংবাদ