ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু


প্রকাশ: ৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু

   

যশোর থেকে খান সাহেব : যশোরের চৌগাছায় আব্দুল ওয়াদুদ (৪৫) নামে এক ডেঙ্গু রোগি  মৃত্যুবরণ করেছে। তিনি উপজেলার স্বরূপদাহ ইউনিয়নের বাগারদাড়ি গ্রামের মৃত-সদর আলীর ছেলে।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ৬ টার দিকে তার মৃত্যু হয়। 

চৌগাছা হাসপাতাল সূত্রে জানা যায়, ২৪ আগস্ট তিনি চৌগাছা হাসপাতালে ভর্তি হন। ২৬ আগস্ট তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। চৌগাছা হাসপাতালে তার ভর্তি রেজিস্টারে নম্বর ৪৪০/৫১৩৩।

ওয়াদুদের ছোটভাই ইমদাদুল হক ও স্ত্রীর বোন কহিনূর বেগম জানান, যশোর মেডিকেল থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। এরপর তারা ওয়াদুদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করেন। ৩/৪ দিন পর হাসপাতাল থেকে রিলিজ দিলে তাকে বাড়িতে আনা হয়। 

বাড়িতে আসার পর তিনি আবারো প্রচন্ড জ্বরে অসুস্থ হয়ে পড়েন। শ্বাসকষ্টের  সাথে তার কথাও প্রায় বন্ধ হয়ে যায়। তখন তাকে যশোর কুইন্স হাসপাতালে নেয়া হয়। সেখান পরীক্ষা নিরীক্ষার পর ঢাকায় নেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা।

স্বজনরা ২ সেপ্টেম্বর তাকে ঢাকা সেন্ট্রাল হাসপাতালে ভর্তির চেষ্টা করেন। সেখান থেকে বলা হয় আমাদের আইসিইউতে সিট খালি নেই। আপনারা তাকে অন্য কোথাও নেন। তখন স্বজনরা তাকে রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করেন।

সেখানে ভর্তি থাকা অবস্থায় শুক্রবার সন্ধ্যার পর চিকৎসকরা রোগির স্বজনদের ডেকে বলেন আপনাদের রোগির অবস্থা ভাল নয়। তার ব্রেনে রক্ত জমে গেছে। আপনারা তাকে বাড়ি নিয়ে যান। অথবা কোথাও অক্সিজেন দিয়ে রাখতে পারেন। পরে আমরা তাকে এ্যাম্বুলেন্সে করে বাড়ি ফিরিয়ে আনলে আজ সকালে তার মৃত্যু হয়। এবং বেলা ১১ টার দিকে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে ওয়াদুদকে দাফন করা হয়েছে।

স্বরূপদাহ ইউপি চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।


   আরও সংবাদ