ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচি বিএনপি'র


প্রকাশ: ৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচি বিএনপি'র

   

স্টাফ রিপোর্টার : সঠিক চিকিৎসা না দিয়ে খালেদা জিয়াকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার এমন অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  আমরা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি চাই।       

রোববার (৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

এই দাবিতে আগামী ১১ সেপ্টেম্বর ঢাকায় ও ১২ সেপ্টেম্বর সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। এছাড়া খালেদা জিয়ার মুক্তি দাবিতে আগামী ২১ সেপ্টেম্বর সিলেটে, ২৬ সেপ্টেম্বর ময়মনসিংহ ও ২৭ সেপ্টেম্বর রাজশাহীতে সমাবেশ করা হবে। রংপুরের সমাবেশের তারিখ পরে জানানো হবে।

মির্জা ফখরুল বলেন,  গত পাঁচ মাস যাবত বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন।  গতকাল ওই হাসপাতালের ভিসিসহ মেডিকেল বোর্ড বলেছে তিনি এখন সুস্থ আছেন। তাদের এ বক্তব্য তাকে পুনরায় কারাগারে নেওয়ার ষড়যন্ত্র ও চক্রান্তের অংশ।         

তিনি বলেন, আমরা জানি তার পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করে এসে বলেছেন,  তিনি অত্যন্ত অসুস্থ। একা চলতে পারেন না। তিনি দীর্ঘদিন যাবত জটিল রোগে আক্রান্ত। আমরা অবিলম্বে তার মুক্তি দাবি করছি। তাকে তার পছন্দ মতো হাসপাতালে চিকিৎসা নেওয়ার সুযোগ দেওয়ার জন্য দাবি করছি। অন্যথায় তার শারীরিক যেকোনো অবনতির জন্য বর্তমান সরকার দায়ী। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,  বিএনপির স্থায়ী কমিটির সদস্য, মওদুদ আহমদ,  ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন,  বিএনপি নেতা মীর সরফত আলী সপু, আবুল কালাম আজাদ, আবদুস সালাম আজাদ, আমিনুল ইসলাম প্রমুখ।


   আরও সংবাদ