ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

 শাহজালা‌লে এক কো‌টি টাকার বি‌দে‌শি সিগা‌রেট ও মোব‌াইল জব্দ 


প্রকাশ: ৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


 শাহজালা‌লে এক কো‌টি টাকার বি‌দে‌শি সিগা‌রেট ও মোব‌াইল জব্দ 

   

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কোটি টাকা মূল্যের বিদেশী সিগারেট, মোবাইল ও ওষুধসহ বিভিন্ন পণ্য জব্দ ক‌রে‌ছে ঢাকা কাস্টম হাউস।

রোববার (৮ সেপ্টম্বর) বিকালে কাস্টমস হাউ‌সের ডেপু‌টি ক‌মিশনার সাজ্জাদ হো‌সেন বিএননিউজকে এসব তথ্য নিশ্চত করেন। 

সাজ্জাদ হো‌সেন জানান, শুল্ক আরোপযোগ্য পণ্য চোরাচালান পাচারের গোপন ত‌থ্যের ভিত্তিতে বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নি‌য়ে নজরদারী করতে থাকে।

একপর্যায়ে বিমান বন্দরের লস্ট এন্ড ফাউন্ড কম‌প্লেইন ডে‌স্কের সাম‌নে পরিত্যাক্ত অবস্থায় বেশ কিছু কার্টন পাওয়া যায়। কার্টনগুলো স্ক্যান করে সিগারেট, মেবাইল ফোন ও ঔষধসহ বিভিন্ন পণ্যের উপস্থিতি পাওয়া যায়। পরে বি‌ভিন্ন সংস্থার উপস্থিতিতে কাস্টমস হল এরিয়ার ছোট বড় মোট ৩০ টি কার্টন খুলে ইনভেন্ট্রি করা হয়।

এসময় ইনভেন্ট্রিকালে বেনসন এন্ড হেজেজ ও ইজি ব্রান্ডের ৫৭০ কার্টন সিগারেট ও বিভিন্ন ব্রান্ডের ৫১ টি মোবাইল, ৬৬ পিস থ্রিপিস, ৩৫০ পিস টুপিস, ২০ পিস ওয়ান পিস, ৫ টি ল্যাপটপ, ১৮ কেজি মেশিনারী পার্টস, আমদানী নিয়ন্ত্রিত বিপুল পরিমাণ ওষুধ আটক করা হয়।

এছাড়া একইদিন বিকেলে কনভেয়ার বেল্ট নং-৪ থে‌কে ফ্লাইট নম্বর ই‌কে-৫৮৬ এ আনা একটি পরিত্যাক্ত লাগেজ থে‌কে বিপুল পরিমাণ আমদানী নিয়ন্ত্রিত ওষুধ আটক করা হয়। আটককৃত পণ্যের আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। এ বিষ‌য়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।


   আরও সংবাদ