ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

এরশাদের ক্ষমতা দখলে সমর্থন ছিলো খালেদার : তথ্যমন্ত্রী


প্রকাশ: ৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


এরশাদের ক্ষমতা দখলে সমর্থন ছিলো খালেদার : তথ্যমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়া টাকা ও বাড়ি নিয়ে ১৯৮২ সালে এরশাদের ক্ষমতা দখলে সমর্থন দিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। 

সোমবার (৯ সেপ্টেম্বর) সেগুনবাগিচাস্থ
আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের 'জাতির পিতার জন্মশতবার্ষিকী' উদযাপন কমিটির প্রস্তুতি মিটিং শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, ১৯৮২ সালে যখন এরশাদ সাহেব ক্ষমতা দখল করে। এরপর আমরা দেখেছি বেগম খালেদা জিয়া, এরশাদ সাহেব থেকে ২ টি বাড়ি নিয়েছেন, ১০ লক্ষ টাকা নিয়েছেন। তার যদি এই ক্ষেত্রে সহযোগিতা না থাকতো, আর যদি তিনি সেই সরকারকে মেনে না নিতেন, তাহলে বাড়ি ও টাকা নিলেন কেনো। 

এই গুলোই তো প্রমাণ করে যে বেগম খালেদা জিয়ার এরশাদ সাহেবের ক্ষমতা দখলে সমর্থন ছিলেন। সেই কারণে তিনি তার কাছ থেকে টাকা নিয়েছেন, বাড়ি নিয়েছেন।

তিনি বলেন, এই কথাগুলোই প্রধানমন্ত্রী গতকাল সংসদে বলেছেন। এই অপ্রিয় সত্য কথাটি সংসদে বলার কারণে মির্জা ফখরুল সাহেবদের গাঁ জ্বালা করছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজকে মহিলা দলের সমাবেশে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে যে সমালোচনা করেছে তা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত।

তিনি বলেন, উনার মিথ্যা বলার প্রপাগ্রান্ডা দেখে আমার মনে হয়। গোয়েবলস কবরের মধ্যে তার মিথ্যা শুনতে পেলে লজ্জা পেতেন। উনি (মির্জা ফখরুল) মিথ্যাচারে গোয়েবলসকে ছাড়িয়ে গেছেন। বিএনপির রাজনীতি মিথ্যার ওপরে প্রতিষ্ঠিত। 

'খালেদা জিয়াকে সুস্থ দেখিয়ে ফের কারাগারে নেওয়া চেষ্টা করছে সরকার' বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির নেতৃত্বকে অনুরোধ জানাবো, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তারা যেভাবে অপরাজনীতি করছে, এতে কিন্তু বেগম জিয়াকে খাটো করা হচ্ছে। কারণ তার আর্থারাইজের সমস্যা, হাঁটু ও কোমড়ে ব্যথা এগুলো অনেক পুরানো সমস্যা। এই সমস্যা নিয়ে তিনি দুই বার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছে, বিরোধী দলের নেতারা দায়িত্ব পালন করছে। 

রংপুর উপ-নির্বাচনে বঙ্গবন্ধুর হত্যাকারী পরিবারকে মনোনয়ন দেয়ায় সমালোচনা করে তিনি বলেন, বঙ্গবন্ধু খুনিদের আশ্রয় প্রশ্রায় নয়, রাজনৈতিক ভাবে প্রতিষ্ঠার কাজ জিয়াউর রহমান করেছিলো, বেগম খালেদা জিয়ারও করেছিলো। বঙ্গবন্ধুর খুনিদের বিদেশি দূতাবাসের চাকরি দিয়েছিলো। বিদেশে যাওয়ার সহায়তা করেছিলো। বঙ্গবন্ধু হত্যাকান্ডের বিচার না হওয়ার জন্য ইনডেমনিটি বিল সংসদে পাশ করিয়েছিলেন বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। 

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া একধাপ এগিয়ে বঙ্গবন্ধুর একজন খুনিকে ১৫ ফেব্রুয়ারী নির্বাচনের পর বিরোধী দলীয় নেতা বানিয়ে তার গাড়িতে বাংলাদেশের জাতীয় পতাকা তুলে দিয়েছিলো। তাদের রাজনীতি টা হচ্ছে খুনের ওপরে প্রতিষ্ঠিত। সুতরাং বঙ্গবন্ধুর খুনি পরিবারকে মনোনয়ন দেয়ায় আশ্চর্য হওয়ার কিছু নেই। এটা তাদের রাজনৈতিক ধারাবাহিকতার অংশ হিসেবে এটা করেছেন, এটা দেশের রাজনীতির জন্য অশুভ।


   আরও সংবাদ