ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় ডেঙ্গু প্রতিরোধে ডিভাইন গ্রুপের লার্ভিসাইডিং


প্রকাশ: ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছায় ডেঙ্গু প্রতিরোধে ডিভাইন গ্রুপের  লার্ভিসাইডিং

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় ডিভাইন গ্রুপের উদ্যোগে উপজেলা প্রশাসন ও পৌরসভার সমন্বয়ে পৌরসভার সকল ওয়ার্ড একযোগে ডেঙ্গু প্রতিরোধে লার্ভিসাইডিং কার্যক্রম হিসাবে চিরুনি অভিযান কার্যক্রম শুরু হয়েছে। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে শহরের ডিভাইন সেন্টারে কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম। 

এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, অ্যাডভোকেট তজিবর রহমান প্রমুখ। 

উপজেলা নির্বাহী অফিসার এই উদ্যোগ গ্রহণের জন্য ডিভাইন গ্রুপকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

উপজেলা প্রশাসন ও পৌরসভার সমন্বয়ে এবং ডিভাইন গ্রুপের সার্বিক সহযোগিতায় পৌরসভার সকল ওয়ার্ডে একযোগে ডেংগু প্রতিরোধে লার্ভিসাইডিং কার্যক্রম হিসাবে চিরুনি অভিযান শুরু করা হয়। পৌরসভার ৯ টি ওয়ার্ডে ১০০ জন স্প্রেম্যান ও ৫০ জন সহযোগীর সমন্বয়ে এই অভিযান শুরু করা হয়। 

ডিভাইন গ্রুপের শিক্ষা প্রকল্পের ম্যানেজার শাহিনুর রহমান শাহিন বলেন, পৌর এলাকা শেষ করে উপজেলার ১১টি ইউনিয়নে অভিযান চালানো হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডসহ পর্যায়ক্রমে ১১টি ইউনিয়নের প্রত্যেকটি গ্রামে আশানুরূপ ফল না আসা পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরো জানান, এই অভিযানে ডিভাইন গ্রুপের ১২০ জন লেবার, ১৫ জন কর্মকর্তা এবং চৌগাছা পৌরসভার কর্মকর্তাবৃন্দ অংশ গ্রহণ করছেন।

শিল্পগ্রুপ ডিভাইনের চৌগাছায় কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে। গত কয়েকদিনে তাদের দশ কর্মকর্তা কর্মচারী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। এই প্রেক্ষিতে উপজেলার বিভিন্ন আর্থ-সামাজিক কাজে সহায়তা করে আসা প্রতিষ্ঠানটি ডেঙ্গু প্রতিরোধে এই পদক্ষেপ গ্রহণ করে।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর সাইদুল ইসলাম, শাহিনুর রহমান, আতিয়ার রহমান, হাসানুর রহমান,আব্দুর রহমানসহ কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ, ডিভাইন গ্রুপের ম্যানেজার সাগর, আনিছুজ্জামান-নাহার ট্রাস্টের ম্যানেজার আব্দুল হামিদ কেনেডি, শিক্ষা প্রকল্পের ম্যানেজার শাহিনুর রহমান শাহিনসহ কর্মকর্তাবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।


   আরও সংবাদ