ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

আ.লীগের নিয়মিত সম্মেলনের আহ্বান প্রধানমন্ত্রীর


প্রকাশ: ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


আ.লীগের নিয়মিত সম্মেলনের আহ্বান প্রধানমন্ত্রীর

   

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগকে তৃণমূলে ছড়িয়ে দিয়ে নিয়মিত সম্মেলন আয়োজনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সভার সূচনা বক্তব্যে তিনি নেতাকর্মীদের এই আহ্বান জানান। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন এটা মনে রাখতে হবে। আমাদেরকে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। সংগঠনটাকে তৃণমূল পর্যায়ে সংগঠিত করে গড়ে তুলতে হবে। নিয়মিত যেন সম্মেলন হয় সে ব্যবস্থা করতে হবে। 

যে দেশে যে দল সংগ্রাম করে ত্যাগ স্বীকার করে, মানুষের কল্যাণে কাজ করে, যাদের আন্দোলনের সংগ্রামের ফলে স্বাধীনতা, সেই দল ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। আর অবৈধভাবে ক্ষমতা দখল করে যারা ক্ষমতায় আসে তারা নিজেদের ক্ষমতা নিশ্চিত করে নিজেদের ভাগ্য গড়ার কাজে ব্যস্ত থাকে বলেও মন্তব্য করেন তিনি। 

তিনি বলেন, আওয়ামী লীগ ১০ বছর ক্ষমতায়।  এই সময়ের মধ্যে আওয়ামী লীগ মানুষের আস্থা বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে। মানুষ জানে যে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে তাদের উন্নতি হয়, ভাগ্যের পরিবর্তন হবে। এই বিশ্বাস, আস্থাটা ধরে রাখতে হবে। মানুষের কল্যাণে কাজ করতে। 

আওয়ামী লীগের সকল নেতাকর্মীদের আন্তরিকতা নিয়ে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, তাহলে আমরা আমাদের অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবো। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ আমরা গড়তে পারবো। 
প্রধানমন্ত্রী তার বক্তব্যে প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি মনুষ্য সৃষ্ট দূর্যোগের কথাও তুলে ধরেন।  

তিনি আরো বলেন, আমি এটুকুই বলবো, এই যে জঙ্গিবাদ, সন্ত্রাস,অগ্নিসন্ত্রাস সেগুলো আমরা কঠোর হাতে দমন করেছি। মাদকের বিরুদ্ধে অভিযান চলছে। সেটা অব্যাহত থাকবে।

এসময় সভায় আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, সাহারা খাতুন, ফারুক খান, আব্দুর রাজ্জাক, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক,খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ