ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

য‌শো‌রে দু‌টি পে‌ট্রোল পাম্পকে ৪০ হাজার জ‌রিমানা


প্রকাশ: ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


য‌শো‌রে দু‌টি পে‌ট্রোল পাম্পকে ৪০ হাজার জ‌রিমানা

   

য‌শোর থেকে খান সাহেব : যশোরে দুটি পেট্রোল পাম্পে অনুমোদন ছাড়া তেল সংরক্ষণ ও বাজারজাতকরণ এবং ওজনে কম দেওয়ার অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা জান্নাত শহরের গাড়িখানা রোডে মেসার্স তোফাজ্জেল হোসেন ও ধর্মতলায় সোনালী ফুয়েল স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

আদালতের পেশকার শেখ জালাল উদ্দিন বলেছেন, অভিযানকালে আদালত দেখতে পান মেসার্স তোফাজ্জেল হোসেন ফুয়েল স্টেশনে বিএসটিআইয়ের অনুমোদন ব্যতিরেকে আন্ডারগ্রাউন্ডে ফুয়েল সংরক্ষণ করে তা বাজারজাত করা হচ্ছে।

এই অবস্থায় নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি প্রতিষ্ঠানটির ক্যাশিয়ার আসাদুজ্জামানকে ২০১৮ সালের ওজন পরিমাপ মানদ- আইনের ৩২(৩)/৫২ ধারায় ত্রিশ হাজার টাকা জরিমানা ও তা আদায় করেন।

অপরদিকে, শহরের ধর্মতলা এলাকায় সোনালী ফুয়েল স্টেশনে অভিযান পরিচালনাকালে আদালত দেখতে পান, অকটেন ইউনিটে ওজনে কম দেওয়া হচ্ছে। তখন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা জান্নাত প্রতিষ্ঠানটির ম্যানেজার মাহফুজুর রহমানকে একই আইনের ২৯/৪৬ ধারায় দশ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।

অভিযানকালে বিএসটিআইয়ের পরিদর্শক কামরুজ্জামানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, এর আগেও তোফাজ্জেল হোসেন ফুয়েল পাম্পে ওজনে তেল কম দেওয়ার অপরাধে জরিমানা ও সিলগালা করা হয়েছিল।


   আরও সংবাদ