ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৩ অগ্রহায়ন ১৪২৮, ১৯ জ্বিলহজ্ব ১৪৪২

এস্তোনিয়ার রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ


প্রকাশ: ৬ জুন, ২০২১ ০৩:১৮ পূর্বাহ্ন


এস্তোনিয়ার রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

এস্তোনিয়ায় বাংলাদেশের নবনিযুক্ত অনাবাসিক রাষ্ট্রদূত জনাব এম. আল্লামা সিদ্দীকী এস্তোনিয়ার রাষ্ট্রপতির কাছে তাঁর পরিচয়পত্র পেশ করেছেন। আজ সকালে তাল্লিনে অবস্থিত প্রেসিডেন্সিয়াল প্যালেসে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে রাষ্ট্রপতি মিসেজ ক্রেস্টি কালজুলাইড-এর কাছে বাংলাদেশের রাষ্ট্রদূত তাঁর পরিচয়পত্র পেশ করেন।       

পরিচয়পত্র পেশের পর এস্তোনিয়ার রাষ্ট্রপতি এবং বাংলাদেশের রাষ্ট্রদূতের মধ্যে একটি একান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এস্তোনিয়ার রাষ্ট্রপতি এই গুরুত্বপূর্ণ দায়িত্ব গ্রহণের জন্য রাষ্ট্রদূতকে অভিনন্দন জানান। পক্ষান্তরে বাংলাদেশের রাষ্ট্রদূত তাঁর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন  এবং বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন।

বাংলাদেশ ও এস্তোনিয়ার মধ্যে বিদ্যমান চমৎকার বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত পারস্পরিক সহযোগিতার নতুন ক্ষেত্র চিহ্নিতকরণের মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করার ক্ষেত্রে অবদান রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

তিনি বাংলাদেশের উন্নয়ন বিশেষত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং বিভিন্ন আর্থ-সামাজিক সূচকে ক্রমাগত ঊর্ধ্বমুখী অগ্রগতির কথা উল্লেখ করে এস্তোনিয়ার রাষ্ট্রপতিকে দুদেশের সম্ভাবনাময় খাত হিসেবে তথ্য-প্রযুক্তি, পোশাকশিল্প, পর্যটন, শিক্ষা,  সংস্কৃতিসহ অন্যান্য খাত সম্পর্কে অবহিত করেন। সবশেষে, তিনি মিয়ানমারের নাগরিকদেরকে তাদের স্বদেশে ফেরত নেয়ার বিষয়ে এস্তোনিয়ার সরকারের সহযোগিতা কামনা করেন।   

 এস্তোনিয়ার রাষ্ট্রপতি রাষ্ট্রদূতের মাধ্যমে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী-কে শুভেচ্ছা জানান। তিনি বাংলাদেশের রাষ্ট্রদূত-কে তাঁর দায়িত্বপালনে এস্তোনিয়ার সরকারের সর্বাত্নক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।


   আরও সংবাদ